|

বাগমারায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে, ইউএও’র কাছে নারী সদস্যের অভিযোগ

প্রকাশিতঃ ৭:২২ অপরাহ্ন | মার্চ ০১, ২০২০

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
ভিজিডি’র চাল আত্মসাত অথবা অনিয়মের জন্য নয়, এবার অকথ্যভাষায় গালিগালাজের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে বিচারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার দারস্ত হলেন একই ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য হাসনা বানু। তবে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ। অকথ্যভাষায় গালিগালাজের বিষয়টি অস্বীকার করেছেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলার দ্বীপপুর ইউনিয়ন পরিষদে। ঘটনার পর থেকেই ইউনিয়ন পরিষদের অন্যান্য সংরক্ষিত নারী সদস্যের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, চলতি বছরের গত ২৫ ফেব্রুয়ারী উপজেলার দ্বীপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসের ভিজিডি’র চাল দেয়ার কথা বলে ভুক্তাদের কাছ থেকে মাষ্টারুলে দুই মাসের টিপ ও সহি নেয়। দুই মাসের চাল বিতরন না করে তিনি এক মাসের চাল বিতরন করেন। ভুক্তারা বিষয়টি জানতে পারেন এবং সংরক্ষিত নারী সদস্যদের অবহিত করেন। সংরক্ষিত নারী সদস্য হাসিনা বানু বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান দুলালকে জানালে তিনি ওই নারীদের উপর ক্ষিপ্ত হন এবং অকথ্যভাষায় গালমন্দ করেন। নারী সদস্য প্রতিবাদ করার চেষ্টা করলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাকে মারমুখি হয়ে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেন। বিষয়টি তিনি লিখিত ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন।

দ্বীপপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্যরা জানান, দুলাল চেয়ারম্যানের চেয়ারে বসার পর থেকেই শুধু নারী সদস্য নয়, পুরুষ সদস্যরাও তার ভয়ে কথা বলে না। তিনি সব সময় অনিয়মের মধ্যে থেকেই চেয়ারম্যানী পরিচালনা করে আসছেন। কেউ প্রতিবাদ করলে তাকে শারীরিক ও মানষিক ভাবে নির্যাতন করা হয়। যার কারনেই কোন ইউনিয়ন পরিষদের নারী কিংবা পুরুষ সদস্যরা প্রতিবাদ করতে সাহস পাই না।

সংরক্ষিত নারী সদস্য হাসিনা বানুর অভিযোগ, তিনি চাল আত্মসাত কিংবা কোন অনিয়মের অভিযোগ করেনি। আমি আমার সম্মান হানীর বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ করেছি।

মুঠোফোনে যোগাযোগ করা হলে ইউপি চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল জানান, যা করেছি সবার সম্মতিক্রমে করেছি, এর বেশী তিনি আর কিছুই বলতে চাননি ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন,অল্প সময়ের মধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান দুলালকে নোটিশের মাধ্যমে ডেকে ঘটনা জানতে হবে। ঘটনার সত্যতা পেলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিদনি জানিয়েছেন।

দেখা হয়েছে: 354
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪