|

বাগমারায় কৃষকের পান বরজ কেটে সাড়ে চার লক্ষ টাকার ক্ষতি সাধন

প্রকাশিতঃ ৯:২৬ অপরাহ্ন | জুলাই ২৮, ২০১৯

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় আকরাম আলী নামের এক কৃষকের পানবরজের পানের গাছ কেটে সাড়ে চার লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার গনিপুর ইউনিয়নের বাজেকোলা গ্রামে। ওই ঘটনায় কৃষক আকরাম আলী বাদী হয়ে একই এলাকার জামিল হোসেনের ছেলে আব্দুল ওয়াহেদ ওরফে রহেদ (২৭) ও আজগর আলী (২০) এবং পচন আলীর ছেলে জানবক্স (৪৮) কে আসামী করে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বাজেকোলা গ্রামের আকরাম আলী প্রতিবেশীর জমি লীজ নিয়ে পান চাষ করে আসছে। পারিবারিক বিষয় নিয়ে একই এলাকার অভিযুক্তদের সাথে দ্বন্দ্ব চলে আসছিল। ওই দ্বন্দ্বের জের ধরে আজ রোববার গভীর রাতে উপরোক্ত আসামীরা আকরাম আলীর পান বরজের পান গাছ কেটে সাবাড় করে দেয়। সকাল আকরাম আলী পান বরজে পান ভাঙ্গতে গেলে তিনি পান বরজের পানের গাছ কাটার দৃশ্যটি তার চোকে পড়ে। তিনি সাথে সাথে বিষয়টি এলাকার লোকজনকে দেখান।

আকরাম আলী অভিযোগ করে বলেন, আব্দুল ওয়াহেদ দীর্ঘদিন থেকেতাকে নানা ভাবে নির্যাতন করে আসছে। তিনি আমাকে পথে নামাবেন বলেও শাসন গর্জন করেছেন। তার জের ধরে তিনি তার লোকজন নিয়ে রাতের আঁধারে পান বরজের পান গাছ গুলো ছয়লাভ করেছেন। তিনি উপরোক্ত আসামীদের বিচার দাবী করেছেন। আকরাম আলী অভিযোগ করে বলেন, তার একমাত্র সম্বল হচ্ছে পান বরজ।তার পান বরজের পান গাছ কেটে প্রায় সাড়ে চার লক্ষ টাকার ক্ষতি সাধন করেছেন বলে তিনি জানিয়েছেন। তিনি পথে বসতে বসেছেন বলে স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন।

এব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি আতাউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। পুলিশকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলেই প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন বলে তিনি জানিয়েছেন।

দেখা হয়েছে: 412
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪