|

বাগমারায় ছাত্রী যৌনহয়রানীকারী অধ্যক্ষ শিবলীর বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রৌহিতার অভিযোগ

প্রকাশিতঃ ৯:৪৬ অপরাহ্ন | মার্চ ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার:
নারী নির্যাতন, ছাত্রী যৌন হয়রানী , প্রাতিষ্ঠানের টাকা আত্মসাত বিএনপি’র পক্ষে নির্বাচনে টাকা ঢালা সহ নানান অপকর্মে জড়িত বাগমারার সেই বহুল সমালোচিত ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ জামায়াত শিবিরের দোসর অধ্যক্ষ মাও: আতাউর রহমনা শিবলীর বিরুদ্ধে এবার ফেসবুকে স্বয়ং প্রধানমন্ত্রী ও বাংলাদেশকে নিয়ে কটুক্তি ও বিরুপ মন্তব্য করার অভিযোগ দায়ের করা হয়েছে।

গত (১২ মার্চ) বাগমারা থানায় উপস্থিত হয়ে লিখিত অভিযোগটি দায়ের করেন উপজেলার শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও স্থানীয় সাংসদের প্রেস সচিব মো: জিল্লুর রহমান। গতকাল বুধবার (১৮ মার্চ) অভিযোগটি আমলে নিয়ে পুলিশ তদন্তকাজ শুরু করেছে বলে জানিয়েছেন বাগমারা থানার অফিসার ইনচার্জ(ওসি) আতাউর রহমান। এ দিকে সফল প্রধানন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশকে নিয়ে ফেসবুকে বিরুপ মন্তব্য করায় ফুঁসে ওঠেছে বাগমারা উপজেলার বঙ্গবন্ধু ও শেখ হাসিরার ভক্ত আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও সর্বসাধারন লোকজন। তারা এই ঘটনায় শিবলী সহ সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শান্তির দাবী জানিয়েছেন।

এর আগে এই লম্পট অধ্যক্ষ শিবলীর বিরুদ্ধে তার একই কলেজের কয়েকজন ছাত্রীকে আর্থিক ও পরীক্ষায় নকল সরবরাহ করে ভালো ফলাফলের প্রলোভন দিয়ে মাসের পর মাস দৌহিক সম্পর্ক স্থাপন করে তাদের উপর চরম যৌন হয়রানী চালানোর অভিযোগ ওঠে। এভাবে ভবানীগঞ্জ পৌরসভার এক ছাত্রীকে মাসের পর মাস যৌন হয়রানী চালায় এই অধ্যক্ষ। এর পর অপরুপা সুন্দরী ওই ছাত্রীর একাধিক স্থান থেকে বিয়ে আসলে তা ভেঙ্গে দেন অধ্যক্ষ শিবলী। সর্বশেষ ওই ছাত্রীর পুলিশে চাকুরী হওয়ার সরকারি ভেরিফিকেশিন(তদন্ত) আসলে তাও কৌশলে নৎসাত করে দেন শিবলী। উদ্দেশ্য ওই ছাত্রীকে তার প্রেম ফাঁদে আটকে রেখে মাসের পর মাস ভোগ করা। এসব কারণে কোন কুলকিনারা না পেয়ে চরম ভাবে নাজেহালের শিকার ওই ছাত্রী ও তার পরিবার সম্প্রতি ইউএনও’র কাছে এ নিয়ে একটি অভিযোগ দায়ের করেন। এর পর ইউএনও শরিফ আহম্মেদ ওই ছাত্রী ও তার পরিবার সহ ঘটনার পারিপার্শিক তদন্তে প্রাথমিক প্রমান পাওয়ায় বিষয়টির অধিকতর তদন্তের জন্য বাগামারা থানায় প্রেরন করেন। এদিকে লম্পর্ট কৌশলী শিবলী স্থানীয় এক আওয়ামীলীগ নেতাকে মোটা অংকের টাকায় ম্যানেজ করে ওই ছাত্রী পরিবারকে ভয়ভীতি ও বল প্রয়োগ ও সর্বপরি পাঁচ লক্ষ টাকার বিনিমিয়ে তাদেরকে অভিযোগটি প্রত্যাহার করে নিতে বাধ্য করান।

শিবলীর যৌন লালসার শিকার একাধিক ছাত্রী ও তাদের অসহায় পরিবার জানান, গরীবের সুন্দরীকে মেয়েকে শিবলী তার প্রতিষ্ঠানে নানান আর্থিক প্রলোভন দিয়ে ভর্তি করান। পরে এসব ছাত্রীকে তার সাথে দৌহিক সম্পর্ক স্থাপনে বাধ্য করান। তিনি দৈহিক সম্পর্ক স্থাপনকারী ছাত্রীকে সোনার আলংকার সহ পোষাক আশাক কিনে দেন ও পরীক্ষায় নকল সরবরাহ করে ও খাতা পাল্টিয়ে ভালো ফলাফলের ব্যবস্থাও করে দেন। এমনকি এসব ছাত্রীকে অন্যত্র টাকা ওয়ালা ও প্রভাবশালীর সাথেও দৌহিক সম্পর্ক স্থাপনে বাধ্য করে মাটা অংকের টাকা হাতিয়ে নেন ওই্ অধ্যক্ষ।

এছাড়া শিবলীর বিরুদ্ধে রয়েছে তার প্রতিষ্ঠান ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ। অভিযোগ রয়েছে তিনি এসব টাকা আত্মসাত , ভূয়া সার্টিফিকেট বানিজ্য সহ বিভিন্ন সরকারি অফিসে দালালী করে রাতারাতি কোটি পতি বনে গেছেন। আর এই অবৈধ ইনকাম দিয়ে দিতে ভবানীগঞ্জ হেলিপ্যাডে বিশাল চারতলা অট্রালিকতা নির্মাণ, ডিজিটাল প্রিন্টিং ও এ্যাড ফার্ম স্থাপন ও সর্বশেষ একটি মোটর সাইকেলের একটি শো-রুমও স্থাপন করেছেন। এভাবে নানান পস্থায় অবৈধভাবে বিশাল বিত্তবৈভবের মালিক হয়ে বিগত সংসদ নির্বাচনে এই তিনি ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু হেনাকে বিজয়ী করতে রাতের আধারে এই কালো টাকা ঢালা শুরু করেন। তিনি সে সময় ভবানীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রেও ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে নানান ভাবে প্রভাব বিস্তার করলে আওয়ামীলীগ নেতা কর্মীদের রোষানলে পড়ে পরে পিছু হটতে বাধ্য হন।

স্থানীয় অভিভাবকদের মতে, শিবলীর প্রতিষ্ঠানটি একটি নকলের আকড়া। সেখানে ওপেন নকল সহ বই খুলে লেখার মহোৎসব চলে বছরের পর বছর। এসব কারণে তৎকালীর ইউএনও জাকিউল ইসলাম তার কলেজ কেন্দ্রটিও একবার বাতিল করে দেন। পরে নবাগত ইউএনও শরিফ আহম্মেদের আমলে পূর্বের ধারা চলমান থাকায় এবং ইউএনও নিজেও তার প্রমান পাওয়ায় বিগত পাবলিক পরীক্ষায় শিবলীকে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকেও অব্যহতি দেয়া হয়। এভাবে একের পর এক গুরুতর অপরাধ করে প্রভাবশালী নেতা ও কর্মকর্তাদের অর্থের বিনিময়ে ম্যানেজ করে বার বার আইনের ফাক ফোকর দিয়ে পার পেয়ে যান ধরন্ধর এই অধ্যক্ষ।

তবে এবার তিনি গুরুতর অপরাধে ফেসেছেন। প্রধানমন্ত্রী ও বাংলাদেশকে নিয়ে ফেসবুকে বিরুপ মন্তব্য করেছেন। শিবলীর ব্যবহৃত দুইটি ফেসবুক আইডি’র একটিতে দেখা যায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাজার হাজার কোটি বিদেশে পাচাকাররী হিসাবে অন্য একটি ফেসবুক আইডি থেকে শেয়ার করেছেন ও লাইক দিয়েছেন। এছাড়া শিবলীর ব্যবহৃত অপর একটি আইডি থেকে ২০১২ সালের ১২ মার্চ বিএনপি নেত্রীর চলো চলো ঢাকা চলো, নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন নয়, কোন নির্বাচন নয়” লিখা সম্বিলিত অন্য একটি ফেসবুক আইডি’র লিখা শিবলী পূর্বের ন্যায় শেয়ার ও লাইক দেন।

সম্প্রতি শিবলীর এমন সরকার ও শেখ হাসিনা বিরোধী ফেসবুক চর্চায় ফঁসে ওঠেছে বাগমারা উপজেলা আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। এক প্রতিক্রিয়ায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সাবেক অধ্যক্ষ মতিউর রহমান টুকু, বর্তমান ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল ও উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম বলেন, জাতীয় জনক বঙ্গবন্ধুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সর্বোচ্চ শ্রদ্ধেনীয় ব্যক্তিত্ব। তাঁর নুন্যতম আবমাননা আমরা কখনই কোন ক্রমেই মেনে নেব না । আমরা চাই এর দৃষ্টান্ত মূলক শান্তি। যাতে অন্য কেউ এমন অপকর্ম করার সাহস না পায়।

এসব বিষয়ে জানতে চেয়ে মুঠোফেনে যোগাযোগ করা হলে অধ্যক্ষ মাও: আতাউর রহমান শিবলী তার বিরুদ্ধে আনীত অন্যান্য অভিযোগের কিছু স্বীকার করলেও ফেসবুক সম্পর্কিত অভিযোগ বিষয়ে তিনি অস্বীকার করে বলেন, এটা আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। কে বা কাহারা আমার ব্যবহৃত আইডিটি হ্যাক করে এমন ঘটনা ঘটাতে পারে। তবে কী আওয়ামীলীগ কী আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তো আওযামীলীগের কোন ক্ষতি করি না। তবে কেন তারা আমার বিরুদ্ধচারন করবে।

এ বিষয়ে বাগামারা থানার অফিসার ইনচার্জ ওসি আতাউর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, এটা যাচাই বাছাইয়ের জন্য একজন আইটি এক্্রপার্টের প্রয়োজন। এক্্রপার্ট চেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। তার পরও বিষয়টির উপর প্রাথমিক তদন্ত চলমান রয়েছে। তিনি(শিবলী) দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 804
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪