|

বাগমারায় নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে হামলার শিকার কাঁচি প্রতীকের কর্মীরা

প্রকাশিতঃ ১১:৫৬ অপরাহ্ন | ডিসেম্বর ২৩, ২০২৩

রাজশাহী প্রতিনিধি :
রাজশাহীর বাগমারায় থামছেই না নির্বাচনী সহিংসতা। মনোনয়ন ঘোষণার পর থেকে এক পাক্ষিক হামলার শিকার হচ্ছে কাঁচি প্রতীকের পক্ষে কাজ করা নেতাকর্মীরা। গত ২৬ নভেম্বর থেকে নৌকার প্রার্থীর ক্যাডার বাহিনীর হামলায় অতিষ্ট হয়ে পড়েছে কাঁচি প্রতীকের সমর্থক সহ সাধারণ মানুষ। শনিবার উপজেলার বেশ কয়েটি স্থানে তাদের হামলার শিকার হয়েছে নেতাকর্মীরা। দিনের বেলাতে তেমন হামলার ঘটনা না ঘটলেও বেশির ভাগ সময় সন্ধ্যার পরপর হামলা করে নৌকার সমর্থকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নে কাঁচি প্রতীকের মোহাম্মদপুর এবং জ্যোতিনগঞ্জ বাজারে নৌকা প্রতীকের সমর্থকরা হামলা চালিয়ে বেশ কয়েক জনকে পিটিয়ে আহত করে। আহতের মধ্যে বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারীক। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখা গেছে। সেই সাথে শরীরের অনেক স্থান ফুলে গেছে। আব্দুল বারীক ছাড়াও বেশ কয়েকজনকে আহত করেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাঁচি প্রতীকের পক্ষে কাজ করায় তার প্রচারণার বহরে হামলার ঘটনা ঘটেছে। পূর্বপরিকল্পিত ভাবে লাঠিসোটা নিয়ে উৎপেতে থাকা বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জাবের আলীর নেতৃত্বে দুই শতাধিক ক্যাডার শান্তিপূর্ণ প্রচারণায় হামলা করে। কাঁচি প্রতীকের প্রচারণার বহর জ্যোতিনগঞ্জ বাজারে পৌঁছালে দুইদিক থেকে তাদের গতিরোধ করা হয়। ওই সময় কোন কথা বলার আগেই কাঁচি প্রতীকের সমর্থকদের উপর হামলা করে। মটরসাইকেল নিয়ে প্রচারণা করছিলেন কাঁচি প্রতীকের সমর্থকরা। এ সময় তাদের উপরে হামলা চালানো হয়েছে।

নৌকা প্রতীক পাওয়ার পর থেকেই উপজেলা জুড়ে তান্ডব চালিয়ে যাচ্ছে আবুল কালাম আজাদের ক্যাডার বাহিনী। শান্তির বাগমারাকে রক্তাক্ত করতে মারিয়া হয়ে পড়েছে তারা। বাগমারার মানুষ যেন শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে যেতে না পারে সে জন্য প্রতিদিনই হামলা চালিয়ে আতংক সৃষ্টি করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কাঁচি প্রতীকের প্রার্থী এনামুল হক এমপি বলেন, নির্বাচন হবে উৎসব মূখর। সেখানে নৌকার প্রার্থী সহ তার লোকজন আমার পক্ষের কর্মী সমর্থকদের উপর হামলা চালিয়ে যাচ্ছে। এটা কোন সুষ্ঠু রাজনীতি হতে পারে না। উভয় আওয়ামী লীগের প্রার্থী। একজন নৌকা পেয়েছে আর আমি সমর্থন নিয়ে নির্বাচন করছি। যার জনপ্রিয়তা বেশি জনগণ তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবে। হুমকী-ধামকী দিয়ে তো জনপ্রিয়তা অর্জন করা যায় না। ভোটারদের ভালোবাসা দিয়ে ভোট কেন্দ্রে আনতে হবে। সেটা না করে প্রতিদিনই আমার নেতাকর্মীদের উপর হামলা করছে। প্রতিটি ঘটনায় অভিযোগের পাশাপাশি মামলা দায়ের করা হচ্ছে।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাঁচির প্রচার-প্রচারণায় নৌকার সমর্থকরা বাধা দেয় এবং হাতাহাতির ঘটনা ঘটেছে এমন খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় এখানো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 84
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪