|

বাগমারায় নৌকা-কাঁচি প্রতীকে শেষ মুহুতে ব্যাপক প্রচার প্রচারনা জমে উঠছে

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | জানুয়ারী ০২, ২০২৪

নাজিম হাসান,রাজশাহী থেকে: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ বাগমারা আসনে শেষ মুহুতে নৌকা-কাঁচি প্রতীকে ব্যাপক প্রচার প্রচারনা জমে উঠছে। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। পথসভা-উঠান বৈঠক করে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। গণসংযোগে প্রার্থীরা ব্যস্ত সময় পার করছেন। ভোটের দিন যতো এগিয়ে আসছে, প্রচারণা ততই বাড়ছে। দুই পৌরসভা এলাকায় প্রচারণা তুঙ্গে থাকলেও গ্রামাঞ্চলে ভোটের আমেজ তুলনামূলক কম। আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ নৌকার বিজয়ে ভোটারদের মাঝে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। মঙ্গলবার (২জানুয়ারী) উপজেলার বাসুপাড়া ইউনিয়নের প্রতিটি গ্রামে দলীয় নেতা-কর্মীদের নিয়ে প্রচারনা চালান। সকাল থেকে তিনি বাসুপাড়া ইউনিয়নের গ্রামে গ্রামে গিয়ে গনসংযোগ ও পথসভা করেন। ওই ইউনিয়নের দেওলা চৌরাস্তা, নন্দনপুর, চিকাবাড়ি, খুজিপুর, মোহাম্মাদপুর, দ্বীপনগর, সগুনা, কামনগর, সাঁইপাড়া, বালানগর, গোপালপুর, হলুদঘর, জোতিনগঞ্জ, বিরকয়াসহ বিভিন্ন গ্রামে ভোটারদের মাঝে নৌকার প্রচারনা করেন। এছাড়াও বিভিন্ন বাজার এলাকা ও রাস্তার মোড়ে মোড়ে সাধারন নারী-পুরুষ ভোটারদের উপস্থিতিতে পথ সভা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাচন কমিটির আহ্বায়ক অ্যাড. ইব্রাহিম হোসেন, সদস্য সচিব সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাকিরুল ইসলাম সান্টু, শ্রম বিষয়ক সম্পাদক প্রভাষক মাহাবুবুর রহমান, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, ভবানীগঞ্জ পৌরসভার সাবেক সাধারন সম্পাদক মামুনুর রশিদ মামুন, আ’লীগ নেতা সিরাজ উদ্দিন সুরুজ, জেলা, উপজেলা ও স্থানীয় নেতৃবৃন্দ। অপরদিকে,রাজশাহী-৪ (বাগমারা) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কাঁচি প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। চার বারের মতো তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। জনগণের প্রার্থী হিসেবে এবার তিনি কাঁচি প্রতীক নিয়ে নির্বাচন করছেন। মঙ্গলবার বিকেল থেকে গনিপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে কাঁচি প্রতীকের নির্বাচনী গণসংযোগ করেন তিনি।
এছাড়াও বেশ কয়েকটি স্থানে পথসভা করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নিজেকে বাগমারার জনগণের প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে তিনি বিভিন্ন এলাকায় ঘুরছেন আর ভোটারদের কাছে কাঁচি প্রতীকে ভোট চাচ্ছেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন, সোনাডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আজাহারুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলার ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, সদস্য নাসির উদ্দীন, জহুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শাহাদাৎ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আতিক বাশার সবুজ, ছাত্রলীগ নেতা আব্দুর রউফ প্রমুখ। গণসংযোগ কালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

 

দেখা হয়েছে: 79
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪