|

বাগমারা প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা ভিডিওর নিন্দা জানালেন সাংবাদিকরা

প্রকাশিতঃ ৯:২২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৮, ২০২১

বাগমারা প্রতিনিধি
রাজশাহীর বাগমারা প্রেসক্লাবের নবগঠিত কমিটির সভাপতি আলতাফ হোসেন মন্ডলের বিরুদ্ধে একটি সাজানো মিথ্যা ভিডিও ফেসবুকে আপলোড দিয়ে অপপ্রচার চালাচ্ছেন একটি মহল। নিজের স্বার্থে ব্যাঘাত ঘটায় এমন লোককে দিয়ে একটি সাজানো ভিডিও তৈরি করে তা ফেসবুক সহ বিভিন্ন গ্রুপে আপলোড দিয়ে চলেছে চক্রটি।
এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বাগমারা প্রেসক্লাবের সভাপতি সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ। দ্রুত মিথ্যা এই ভিডিও ফেসবুক সহ গ্রুপ থেকে উঠিয়ে নিতে বলা হয়েছে। সেটা করা না হলে ওই সকল আইডি এবং গ্রুপের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানান প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মন্ডল।
তিনি দাবী করেন, বাগমারা থেকে অপসাংবাদিক সহ নাম সর্বস্ব মিডিয়া কর্মী এবং দালালদের বিরুদ্ধে প্রশাসনের সহযোগীতায় অনৈতিক কর্মকান্ড বন্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে। সেই সাথে নিরিহ মানুষ যেন হয়রানির শিকার না হয় সে ব্যাপারে সদা তৎপর রয়েছে বাগমারা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। সেই বিষয়টি বন্ধ করতে গিয়ে তারাই অন্য পথে হাটছেন। নাম পরিচয় বিহিন একজন লোক দিয়ে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন ভিডিও তৈরি করেছে। সেই সাথে সেটা ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করছে। ভিডিওটি সোমবার রাতে প্রেসক্লাবের সাংবাদিকদের নজরে পড়ে। তৎক্ষনাত এ রকম মিথ্যা, বানোয়াট ভিডিও তৈরি করে কেন ফেসবুকে সহ বিভিন্ন গ্রুপে আপলোড দেয়া হলো সে কারণে প্রেসক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। সেই সাথে কোন উদ্দেশ্য নিয়ে চক্রটি এই অপপ্রচার চালাচ্ছেন তা ক্ষতিয়ে দেখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিকবৃন্দ। এদিকে ওই সকল আইডির বিরুদ্ধে বাগমারা প্রেসক্লাবের পক্ষ থেকে থানায় আইসিটি আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সেই সাথে নাম পরিচয় বিহিন সাক্ষাতকার প্রদানকারী ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে অনুসন্ধান শুরু হয়েছে। পাশাপাশি কারা এটি তৈরির সাথে জড়িতদের বিষয়ে ক্ষতিয়ে দেখা হচ্ছে।

দেখা হয়েছে: 367
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪