|

লক্ষ্মীপুরে বাড়ির প্রাচীর ভেঙে চলাচলপথ খুলছে প্রতিবেশীরা

প্রকাশিতঃ ১০:২৬ অপরাহ্ন | এপ্রিল ২৫, ২০২০

লক্ষ্মীপুরে বাড়ির প্রাচীর ভেঙে চলাচলপথ খুলছে প্রতিবেশীরা

স্টাফ রিপোর্টারঃ লক্ষ্মীপুরে এক বিধবা মহিলার বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে জোরপূর্বক রাস্তা তৈরির নামে লুটপাটের অভিযোগ উঠেছে সবুজ নামে জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগের এক কর্মচারীর বিরুদ্ধে। এঘটনায় বাঁধা দিলে অসহায়ী বিধবাকে মারধর করা হয়।

শুক্রবার বিকেলে সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের বিজয়নগর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নিরাপত্তা হীনতায় ভুগছে ক্ষতিগ্রস্থ পরিবার।

ভূক্তভোগী বিধবার নাম শাহনাজ আক্তার পারুল (৫০)। তিনি ওই গ্রামের মৃত- শামছুল হকের সহধমিনী। অভিযুক্ত সবজু একই বাড়ির মৃত রফিক উল্যার ছেলে। তিনি লক্ষ্মীপুর জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগে কর্মরত।

ভূক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিক ভাবে আমিন উল্যা সদাগর বাড়ির সবার চলাচলের জন্য যৌথ রাস্তা রয়েছে। পাশ্ববর্তী মাহবুবুর রহমান সোহেলের যোগসাজসে দীর্ঘদিন থেকে ওই রাস্তায় চলাচল বন্ধ করে বিধবার বাড়ির সীমা প্রাচীর ভেঙ্গে রাস্তা তৈরির প্রায়তারা করছিলো অভিযুক্তরা। ঘটনার দিন বিকেলে সবুজ মধ্যযুগীয় কায়দায় লোকজন নিয়ে ওই বাড়িতে হামলা চালায়।

এসময় বিধবার সীমানা প্রাচীর ভেঙ্গে টিনসেট রান্না ঘর ভাঙচুর চালায়। এসময় ওই বিধবারই জমানোা ইট দিয়ে দ্রুত রাস্তা তৈরি করে এবং টিন দিয়ে পূর্বের যৌথরাস্তা বন্ধ করে দেয়। এক পর্যায়ে অসহায় বিধবা পারুল বাঁধা দিলে তাকে মারধর করা হয়। এসময় লুটপাটের ঘটনা ভিডিও ধরণ করে বিধবার দুই মেয়ে ও এক কিশোর ছেলে। এতেও মারধর করতে তেড়ে আসে হামলাকারীর।

ভূক্তভোগীর পরিবার জানা যায়, বাড়ির রাস্তার বিষয় নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে বিচারধীন রয়েছে। বিষয়টি তদন্তের জন্য ইউনিয়ন ভূমি সহকরী কর্মকর্তা নজরুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি সরেজমিনে তদন্ত করে পূর্বের যৌথ রাস্তা থাকার সত্যতা নিশ্চিত করে প্রতিবেদন জমাও দেন। অভিযুক্তরা ওই প্রতিবেদন না মেনেই এঘটনা ঘটিয়েছে বলে তাদের অভিযোগ।

বিধবা পারুল কান্নাজড়িত কণ্ঠে বলেন, ঘরে যুবতী মেয়ে নিয়ে তিনি বাড়িতে একাই থাকেন। রাস্তার অযুহাতে তারা সীমানা প্রাচীর ভেঙে লুটপাট চালিয়েছে।এতে আমাকেও মারধর করা হয়েছে। স্থানী জনপ্রতিনিধিদের জানিয়েও কোন বিচার পাচ্ছি না। পরিবার নিয়ে বর্তমানে নিরাপত্তা হীনতায় ভূগছি। এঘটনায় সুষ্ঠু বিচার দাবী করেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত সবুজ জানান, বাড়ির চলাচলের কোন রাস্তা নেই। তাই চলাচলের জন্য রাস্তা ঠিক করা হয়েছে। কারো উপর হামলা চালানো হয়নি।

উত্তর হামছাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান হোসেন নান্নু বলেন বিষয়টি আমি শুনেছি। রবিবার ঘটনাস্থলে গিয়ে বিষয় সমাধান করা হবে।

দেখা হয়েছে: 554
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪