|

বিচার চেয়ে বিপাকে লক্ষ্মীপুরে নারী কারারক্ষী আঁখি

প্রকাশিতঃ ১০:৫৫ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ৩০, ২০১৮

লক্ষ্মীপুর কারাগার

রুবেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে কারাগারে নারী কারারক্ষী জান্নাতুল আঁখি ও তার মেহমান সহকর্মীর হাতে মারধরের শিকার হয়। এ ঘটনায় বিচার চেয়ে জেলার ও জেল সুপারের কাছে লিখিত অভিযোগ করেন আঁখি। কারাকর্তৃপক্ষ এ ঘটনার কোন ব্যবস্থা নেননি।

পরে সুষ্ঠু বিচার চেয়ে বিভাগীয় কারা উপ-মহা পরিদর্শককে ঘটনাটি জানানো হয়। এতে ক্ষীপ্ত হয়ে আাঁখি ও তার স্বামী কারারক্ষী মোঃ মহিমকে বদলি ও চাকরিচ্যুত হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে জেলার মোহাম্মদ শাহ আলমের বিরুদ্ধে। শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে আঁখি সাংবাদিকদের কাছে লিখিতভাবে অভিযোগ করেন। এসব নিয়ে লক্ষ্মীপুর কারাগারে চলছে উত্তেজনা।

অভিযোগ সূত্রে জানা গেছে, আঁখি ও তার স্বামী মহিম লক্ষ্মীপুর কারাগারে কারারক্ষী হিসেবে কর্মরত আছেন। তারা কারা কোয়াটারেই থাকেন। সম্প্রতি তাদের বাসায় একজন মেহমান আসেন। অন্য এক কারারক্ষী ফারজানা ওই মেহমানকে হাজতির আত্মীয় ভেবে তাদের বাসায় তল্লাসি চালায়।

এসময় আঁখি ও ফারজানার মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আঁখির ওপর চড়া হয়ে উঠে এবং মারধর করে ফারজানা। এতে বাঁধা দিলে মেহমানকেও মারধর করা হয়। এ ঘটনায় বিচার চেয়ে জেলার এবং জেল সুপারের কাছে অভিযোগ করলেও তারা কোন ব্যবস্থা নেননি। পরে কারা উপ-মহা পরিদর্শককে বিষয়টি জানালে জেলার শাহ আলম ক্ষীপ্ত হয়ে উঠেন আঁখি ও তার স্বামী মহিমের ওপর। একপর্যাযে তাদেরকে অন্যত্র বদলি ও চাকরিচ্যুত করার হুমকি দেওয়া হয়।

কারাগারের কয়েকজন রক্ষীর সাথে কথা বলে জানা যায়, জান্নাতুল আঁখি ও ফারজানার মধ্যে মারধরের ঘটনা ঘটেছে। কিন্তু কারাকর্তৃপক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে যোগদানের পর থেকে জেলার কারা রক্ষীদের সঙ্গে খারাপ আচরণ করে আসছেন। নানা অভিযোগের কথা বলে রক্ষীদের চাপে রাখেন তিনি। কারা ক্যান্টিনে সকল পণ্যসামগ্রীর তিনগুণ দাম নেওয়া হয় বন্দিদের কাছ থেকে। এনিয়ে কেউ কিছু বললে তাকে বিভিন্ন হুমকি দিয়ে থাকেন। বন্দিরা তো কিছু তো পারছে না।

অভিযোগকারী জান্নাতুল আঁখি বলেন, ফারজানা আমার বাসায় এসে আমাকে ও আমার মেহমানকে মারধর করে। বিষয়টি কারা উর্ধ্বতন কর্মকর্তাকে জানালে জেলার আমাদের ওপর ক্ষীপ্ত হয়। জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের নিকট এ এঘটনার সুবিচার দাবি করছি।

জানতে চাইলে লক্ষ্মীপুর কারাগারের জেলার মোহাম্মদ শাহ আলম বলেন,  কারারক্ষী জান্নাতুল আঁখির লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে বিভাগীয় ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তবে এ বিষয়ে কোন বক্তব্য দিতে রাজি হননি জেল সুপার ফণী ভূষণ দেবনাথ।

দেখা হয়েছে: 506
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪