|

বিদেশে পলাতক শ্রমিক নেতার ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ ১২:৩৬ অপরাহ্ন | জুলাই ০৭, ২০১৯

বিদেশে পলাতক শ্রমিক নেতার ফাঁসির দাবিতে মানববন্ধন

মোঃ ফয়সাল হাওলাদারঃ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তিকারী মোঃ আবুল কালাম এর ফাঁসির দাবিতে দেশের বিভিন্ন প্রান্তে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও এর অংগ সংগঠন ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, মহিলালীগ।

শনিবার দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় একাধিক স্থানে সমাবেশ করেছে ক্ষমতাসীন দলের নেতা ও কর্মিরা। জাতীয় প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সেখানে বক্তারা আবুল কালাম কে দেশে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে দায়ের কৃত ডিজিটাল নিরাপত্তা আইরের সর্বোচ্চ ধারা ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের আহবান জানান। একই দাবিতে ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর,ফেনী ও সিলেট জেলায় সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন সংগঠন।

আবুল কালাম বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা মহানগর পশ্চিম শাখার সহ সাধারণ সম্পাদক ও বিএনপি নেতা শাহ মোঃ আবুজাফর এর নেত্রীত্বাধীন বাংলাদেশ লেবার ফেডারেশন যুব শাখার সাধারণ সম্পাদক। ঢাকার মিরপুর এলাকায় বসবাস কারী এই শ্রমিক নেতা গার্মেন্টস, পরিবহন, নির্মান শ্রমিকদের সংগঠনের নেতৃত্বে ছিলেন।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ডেনমার্ক এ একটি সম্মেলনে অংশগ্রহণ করার উদ্দেশ্য দেশ ছাড়েন বর্তমানে বিদেশে পলাতক আছন। ডেনমার্ক থাকাকালীন সময়ে তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা দায়ের করেন ক্ষমতাসীন দলের নেতারা।

বিভিন্ন মামলার সুত্রে জানাযায় আবুল কালাম দীর্ঘদিন যাবৎ ফেসবুকে সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে কটুক্তি মুলক মন্তব্য ছাড়া ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেছে যা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর লংঘন এবং এই আইনের সর্বোচ্চ শাস্তির আসামি হিসাবে গন্য।

আবুল কালাম এর ফেসবুকে বাংলাদেশ পুলিশ,নির্বাচন কমিশন,সরকারের বিভিন্ন মন্ত্রী ও আমলাদের নিয়ে মন্তব্য ছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ভিডিও পোস্ট করেছে যা রাষ্ট্রের বিরুদ্ধে বলে মন্তব্য করেছে মানববন্ধন ও বিক্ষোভে অংশ গ্রহণকারী বক্তারা।

দেখা হয়েছে: 423
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪