|

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত নজরুলের দাফন সর্ম্পণ

প্রকাশিতঃ ৫:০৮ পূর্বাহ্ন | মার্চ ২৪, ২০১৮

বিমান-দুর্ঘটনায়-নিহত-Nazrul's funeral in Nepal plane crash

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
নেপালে বিমান দুর্ঘটনায় নিহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সর্ম্পণ করা হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর রাজশাহী মহানগরীর গোরহাঙ্গা কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হয়।

নিহত নজরুল ইসলাম নগরীর উপশহর এলাকার বাসিন্দা। একই সময় বিমান দুর্ঘটনায় তার স্ত্রী আক্তারা বেগমও নিহত হন।

মরদেহ দেশে আসার পর গত মঙ্গলবার দাফন করা হয় তাকে। তবে মরদেহ সনাক্তে জটিলতার কারণে নেপাল থেকে নজরুল ইসলামের মরদেহ আসে বৃহস্পতিবার বিকালে। এরপর মরদেহ প্রথমে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

শুক্রবার সকাল ১০টায় সেখানে নিহত নজরুল ইসলামের প্রথমে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ রাজশাহী এনে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। পরে গোরহাঙ্গা কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

এসময় তার নামাজের জানাযায় উপস্থিত ছিলেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু প্রমুখ অংশ নেন।

এর আড়ে দুপুরে ওই মাঠে মরদেহ নেয়ার পর শোকাবহ হয়ে ওঠে এলাকার পরিবেশ। স্বজনদের মধ্যে কান্নার রোল পড়ে। কফিন ছুঁয়ে অনেকেই শেষ বিদায় জানান মুক্তিযোদ্ধা নজরুলকে। পরে পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করে

দেখা হয়েছে: 301
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪