|

বীর মুক্তিযোদ্ধা যাচাই -বাছাই, ৫জনের সুপারিশ সন্তোষজনক নয়

প্রকাশিতঃ ৫:৪৬ অপরাহ্ন | মার্চ ০৫, ২০২১

বীর মুক্তিযোদ্ধা যাচাই -বাছাই, ৫জনের সুপারিশ সন্তোষজনক নয়

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে ২৯ জন গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধার যাচাই- বাছাই করার জন্য তালিকা উপজেলা নির্বাহী অফিসার ও বীর মুক্তিযোদ্ধা বেসামরিক গেজেট যাচাই- বাছাই কমিটির সদস্য সচিব বরাবর জমা দেয়া হয়।

২৯ জনের মধ্যে সেনাবাহিনীর সদস্য সহ ১৫ জনকে যাচাই- বাছাই করা হয়। ১৫ জনের মধ্যে সাধারণ গেজেটভুক্ত ৯জন ও সেনাবাহিনী গেজেটভুক্ত ১জনের সুপারিশ সন্তোষজনক এবং ৫জনের আবেদন কমিটি কর্তৃক সন্তোষজনক নয় মর্মে সিদ্ধান্ত হয়।

অবশিষ্ট ১৪ জনের মধ্যে ৭জন ভারতে অবস্থান, ৩জন অন্য উপজেলা গেজেট ও লাল মুক্তি বার্তায় অন্তর্ভুক্ত এবং ৪জন আটোয়ারী উপজেলার ভারতীয় তালিকা ও লাল মুক্তিবার্তায় অন্তর্ভুক্ত থাকায় যাচাই বাছাইয়ের আওতামুক্ত রাখা হয়।

যাচাই- বাছাইয়ে বীর মুক্তিযোদ্ধার সুপারিশ সন্তেষজনক নয় তালিকার ৫জন হলেন, উপজেলার রসেয়া গ্রামের মৃত খবির উদ্দীনের পুত্র আব্দুল গফুর (গেজেট নং ৮৭০), ধামোর গ্রামের মৃত পাখালু মোহাম্মদের পুত্র মোঃ আলী হোসেন (গেজেট নং ৮৯২), কিসমতদাপ গ্রামের মৃত ধুন্দা মিয়ার পুত্র মৃত শামসুল হুদা ( গেজেট নং ৯০৫), ছোটদাপ গ্রামের মৃত আনিস উদ্দীনের পুত্র আলিম উদ্দীন ( গেজেট নং ৯৫২) এবং মৃত আমির উদ্দীন সরকারের পুত্র কাইম উদ্দীন।

একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল(জামুকা) এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ জহুরুল ইসলাম রোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, “ জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২” এর ধারা ৭(ঝ) ব্যত্যয় ঘটিয়ে জামুকার অনুমোদন ব্যতীত যে সকল বেসামরিক গেজেট প্রকাশিত হয়েছে তা নিয়মিত করনের লক্ষ্যে ৩০/০১/২০২১ খ্রিঃ তারিখে যাচাই- বাছাই করা হয়েছে।

উক্ত যাচাই-বাছাই প্রতিবেদনে (দ্বিধা বিভক্ত এবং নামঞ্জুরকৃতদের) সংক্ষুদ্ধ ব্যক্তি/ উত্তরাধিকারীগণ আগামী ০১ এপ্রিল ২০২১ হতে ৩ মে ২০২১ তারিখের মধ্যে নির্ধারিত ফরমে আপীল আবেদন করতে পারবেন। আপীল আবেদন ফরম জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নির্ধারিত সময়ের পূর্বে অথবা পরে দাখিলকৃত এবং অসম্পুর্ণ আপীল আবেদন গ্রহনযোগ্য বলে বিবেচিত হবে না।

দেখা হয়েছে: 302
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪