|

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থায়ী নিয়োগের দাবীতে রাজপথ অবরোধ

প্রকাশিতঃ ৩:০৯ অপরাহ্ন | জুলাই ০৬, ২০১৯

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থায়ী নিয়োগের দাবীতে রাজপথ অবরোধ

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবীতে আজ সকাল ৬টা থেকে রাজপথ অবরোধ চলছে। গত ২০১৬-১৭ সালে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক ৩য় ইউনিট এর নির্মান কাজ শুরু হয়, সেই ৩য় ইউনিটে এলাকার প্রায় ২ শতাধিক শ্রমিক ৩য় ইউনিট নির্মান কাজ করে অভিজ্ঞতা অর্জন করেন।

সেই অভিজ্ঞতার আলোকে প্রাধান্য দিয়ে তারা জীবিকার তাগিদে এই ৩য় ইউনিটে স্থায়ী ভাবে নিয়োগের দাবীতে গত ২ বছর ধরে আন্দোলন করে আসছে। আজ ৬ জুলাই শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না আন্দোলন কারীরা।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান বলেন, আমরা আন্দোলন করতে করেত দেওয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা পরিবার পরিজনদের জীবিকার তাগিদে ন্যায় সঙ্গত এই আন্দোলন করছি। স্থানীয় সংসদ সদস্য সহ উদ্ধর্তন কর্তৃপক্ষকেও নিয়োগের বিয়ষটি অবগত করে আসছি। কিন্তু আমাদের এই দাবির প্রতি সরকার সাড়া না দেওয়ায় আমরা রাজপথ অবরোধ করতে বাধ্য হয়েছি। আমাদের এই দাবী বাঁচা মরার দাবী। আমরা রাষ্ট্রের বিপক্ষে নই।

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থায়ী নিয়োগের দাবীতে রাজপথ অবরোধ

আমরা দু-মুঠো ভাতের আশায় এই ন্যায় সঙ্গত আন্দোলন করে যাচ্ছি। আজকের দিনেও আমরা প্রশাসনকে বলছি আপনারা আমাদের দিকে চেয়ে দেখুন আমরা কত ক্লান্ত হয়ে পড়েছি। আমরা কি এদেশের নাগরিক নই? অভিজ্ঞতা থাকা সত্বেও কেন আমাদের ন্যায় সঙ্গত দাবী মেনে নেওয়া হচ্ছেনা। আমরা তা বুঝতে পারছি ন।

আমরা মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি আমাদের এই দাবি মেনে নিয়ে আমাদের পরিবার পরিজনদেরকে বাঁচার সুযোগ করে দিন। অন্যান দের মধ্যে উপস্থিথ ছিলেন, আন্দোলন পরিচালনা কমিটির আবু সাঈদ, আলম সহ সংগঠনের ৫ শতাধিক নেতাকর্মী ।

দেখা হয়েছে: 334
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪