|

ভাবখালিতে দুই পক্ষের সংর্ঘষ প্রতিদ্বন্দ্বির বাড়িঘরে হামলা; নারীসহ আহত ৩

প্রকাশিতঃ ১০:৫৯ অপরাহ্ন | মার্চ ০৪, ২০২০

ভাবখালিতে দুই পক্ষের সংর্ঘষ প্রতিদ্বন্দ্বির বাড়িঘরে হামলা; নারীসহ আহত ৩

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহ সদর উপজেলার ১২ নং ভাবখালি ইউনিয়নে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর লুটপাট করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নারীসহ তিনজন আহত হয়েছে। গ্রামশুদ্ধ আতংকাবস্থা চলছে ।

ঘটনাটি ঘটেছে ১২ নং ভাবখালি নেহালিকান্দা গ্রামের ৯নং ওয়ার্ড মেম্বার ইয়াকুব আলী ও হেলাল উদ্দিন পরিবারের মধ্যে। বর্তমানে হামলার শিকার হেলাল উদ্দিন স্বপরিবারে চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে। উপরন্তু হামলাকারীদের মিথ্যা মামলায় হয়রানির শিকার বলে অভিযোগ উঠেছে।

অভিযোগসূত্রে জানা গেছে, বিগত ইউপি নির্বাচনে ভাবখালি ৯নং ওয়ার্ডে মেম্বার পদে ইয়াকুব আলীর বিপরীতে শক্ত প্রতিদ্বন্দ্বিতা করেন হেলাল উদ্দিন। এতে বর্তামান মেম্বার ইয়াকুব আলীর অতিরিক্ত ৫ লাখ টাকা খরচ হয়। উক্ত টাকা আদায়ে হেলাল উদ্দিনের কাছে চাদা দাবি করে মেম্বার। এরই জেরে ধরে গত ২৮ ফেব্রুয়ারি হেলাল উদ্দিন ও তার ভাইয়ের ছেলেকে মারধর করে ইয়াকুব মেম্বারের দুই ছেলে বাবু ও রাজু।

বিষয়টি নিয়ে হেলাল উদ্দিন গ্রাম্য শালিসে অভিযোগ তুললে ১ মার্চ ঘটনা নিয়ে শালিস দরবার বসে। দরবারে মেম্বার ইয়াকুব আলী ক্ষমতার অপব্যবহার করে প্রতিপক্ষকে আক্রমনাত্বক ও হুমকিমূলক কথাবার্তা বলে চলে যায়। কিছুক্ষণ পরই ইয়াকুব আলী তার তিন ছেলে বাবু(২৬), রাজু (২২), নাফির (২৫), ভাই আঃ হাকিম(৫২) সংঙ্গিয় জহিরুল (২৪), সুজাত(২৮), শাহ আলী(৪০), এরশাদ(৩৫), ইসলাম (৪৫), আকরাম(৪০), সামাদ(৪০)সহ অজ্ঞাতনামা ১০/১৫ জন সন্ত্রাসী নিয়ে হেলাল উদ্দিনের বাড়িঘরে হামলা চালায়। রামদা, লোহার রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হেলাল উদ্দিন পরিবারের তিনি ঘরে ব্যাপক ভাংচুর চালায়।

এসময় বাড়িতে অবস্থান করা মহিলাদের পিটিয়ে আহত করে লুটপাট চালিয়ে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায় হামলাকারীরা। ঘরের আসবাবপত্র, টিভি, ফ্রিজ, মটরসাইকেল কুপিয়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি সাধন করে বলে অভিযোগে জানা যায়। এ ঘটনায় ৩ মার্চ হামলার শিকার হেলাল উদ্দিনের ভাইয়ে স্ত্রী আহত মোছাঃ রাশিদা বেগম কোতোয়ালী মডেল থানায় অভিযোগ দিয়েছেন।

হামলার শিকার হেলাল উদ্দিন জানান, অভিযুক্ত ইয়াকুব মেম্বার আমার বাড়িঘরে হামলা চালিয়ে উল্টো আমিসহ আমার পরিবারের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানির শিকার করছে। মেম্বারের পেটুয়া বাহিনীর অনবরত হুমকির মুখে আমিসহ আমার পরিবার চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছি। তার ক্ষমতার দাপটে গ্রামের মানুষ ভয়ে মুখ খুলতে পারছেনা।

এ ঘটনায় দুই পক্ষের আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। আহত ইয়াকুব আলী মেম্বারের ছেলে নাফির উদ্দিন বাদী হয়ে হেলাল উদ্দিনসহ ৭ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৪। তারিখ ২ মার্চ। এবিষয়ে ইয়াকুব আলী মেম্বারের সাথে মুঠোফোন যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাহমুদুল ইসলাম বলেন, ঘটনা সম্পর্কে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহন করা হবে। কেউ আইন শৃঙ্খলা ভঙ্গ করে বিশৃঙ্খলা করলে আইনের আওতায় আনা হবে।

দেখা হয়েছে: 1214
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪