|

ভারত-বাংলাদেশের ডিসি-ডিম পর্যায়ের দ্বিপাক্ষিয় সন্মেলন

প্রকাশিতঃ ২:২৯ অপরাহ্ন | ডিসেম্বর ০৮, ২০১৯

ভারত-বাংলাদেশের ডিসি-ডিম পর্যায়ের দ্বিপাক্ষিয় সন্মেলন

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: সীমান্ত দিয়ে চোরাচালান, গরু ও মাদক পাচার, সীমানা পিলার রক্ষনাবেক্ষন, ছিটমহল, নদীরক্ষা ও স্থলবন্দরগুলোর কার্যক্রম উন্নতিকরনসহ নানা ইস্যু নিয়ে ভারত-বাংলাদেশের ডিসি-ডিম পর্যায়ের দ্বিপাক্ষিয় সন্মেলন শেষে দেশে ফিরলেন প্রতিনিধি দল।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় জয়পুরহাট জেলা প্রশাসক জাকির হোসেনের নেতৃত্বে ৫৯সদস্যের প্রতিনিধি দলটি হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত থেকে দেশে ফিরে আসেন। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ৯জেলার ডিসি এসপিসহ ৫৯সদস্যের প্রতিনিধি দলটি ভারতে গিয়েছিলেন। পরে শুক্রবার দুপুরে ভারতের মালদহ ডিএম কার্যালয়ে দুদেশের ডিসি-ডিএম পর্যায়ে বৈঠকে মিলিত হন।

দেশে ফিরে প্রতিনিধি দলের প্রধান ও জয়পুরহাট জেলা প্রশাসক জাকির হোসেন বলেন, আমাদের দেশের সীমান্তবর্তী ৯টি জেলা ও তাদের দেশের ৬টি জেলার ডিসি-ডিএম পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সীমান্ত দিয়ে চোরাচালান, গরু ও মাদক পাচার, সীমানা পিলার রক্ষনাবেক্ষন, ছিটমহল, নদীরক্ষা ও স্থলবন্দরগুলোর কার্যক্রম উন্নতিকরন, নদীর পানি বন্টনসহ নানা বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে।

সেই সাথে দুদেশের জাতীয় উৎসবগুলি সীমান্তের জিরো পয়েন্টে মিলেমিশে করা যায়, সে সব বিষয় নিয়ে ফলপ্রসু আলোচনা করা হয়েছে। বৈঠকে তারাও আমাদের অনেক বিষয় নিয়ে একমত পোষন করেছেন।

দেখা হয়েছে: 388
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪