|

ভোট বর্জনের মধ্যে দিয়ে গোদাগাড়ী পৌর উপ-নির্বাচনে নৌকা প্রতীকের জয়

প্রকাশিতঃ ৯:৪৪ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০২১

নাজিম হাসান,রাজশাহী থেকে:
রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপ নির্বাচনে ভোট বর্জনের মধ্যে দিয়ে আওয়ামীলীগের প্রার্থী অয়েজ উদ্দীন বিশ্বাস বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ৬ হাজার ২৮৫। তার নিকটতম স্বতন্ত্র মেয়র প্রাথী জান্নতুল ফেরদাউস নারিকেল গাছ প্রতিকে ভোট পেয়েছেন ৬১৬। এছাড়া স্বতন্ত্র মেয়র প্রাথী গোলাম কিবরিয়া রুলু মোবাইল ফোন প্রতিকে ২৭৬ ও আরেক স্বতন্ত্র মেয়র প্রাথী আমিনুল ইসলাম ৩০ ভোট পেয়েছেন।

এ উপ নির্বাচনে ভোটার সংখ্যা উপস্থিতি কম দেখা গেলেও উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান বলছেন, পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৬ টি ভোট কেন্দ্র ভোট পড়েছে ২১ দশমিক ৯ ভাগ। এদিকে মেয়র পদের উপ-নির্বাচনের একে একে সবাই ভোট বর্জন করেছেন। সবশেষ বৃহস্পতিবার বেলা ১২টর দিকে ফেসবুক লাইভে এসে ভোট বর্জন করেন সদ্য প্রয়াত মেয়র মনিরুল ইসলামের স্ত্রী ও স্বতন্ত্রপ্রার্থী জান্নাতুল ফেরদাউস। এর আগে জান্নাতুল ফেরদাউসের স্বামী মনিরুল ইসলাম বাবু ছিলেন, পৌরসভার টানা দুইবারের মেয়র। প্রথমবার তিনি আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নির্বাচন করে মেয়র হয়েছিলেন। এর চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে তিনি মেয়র নির্বচিত হন। এরপর এপ্রিলে ভারতে চিকিৎসা করাতে গিয়ে তিনি মারা যান। সে কারণেই এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো।

দেখা হয়েছে: 146
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪