|

মতিয়া চৌধুরীকে বরখাস্তের দাবি বঙ্গবীরের

প্রকাশিতঃ ৩:৩৬ অপরাহ্ন | এপ্রিল ২৬, ২০১৮

মতিয়া-চৌধুরী-বরখাস্ত-Bangabir has demanded dismissal of Matia Chowdhury

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘রাজাকারের বাচ্চা’ বলায় এই মাসের মধ্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী। কৃষিমন্ত্রীকে বরখাস্ত না করলে আল্লাহ রাব্বুল আল আমিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই বরখাস্ত করে দেবেন বলে মন্তব্য করেছেন তিনি।

বুধবার (২৫ এপ্রিল ) বিকেলে ময়মনসিংহ নগরীর টাউন হল মাঠে জেলা কৃষক শ্রমিক জনতা লীগের আয়োজনে এক সমাবেশে কাদের সিদ্দিকী এ কথা বলেন।

এসময় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে উদ্দেশ্য করে কাদের সিদ্দিকী বলেন, আমার লজ্জায় মাথানত হয়ে গেছে। একজন মন্ত্রী সংসদে দাঁড়িয়ে কোটা বিরোধী ছাত্রদের, ছাত্রীদের বলতে পারে রাজাকারের বাচ্চা? সেই সময়ই তাঁর মৃত্যু হওয়া উচিত ছিল। অথবা তাঁকে গলা টিপে মারা। যে মানুষটা রাজাকারের বাচ্চা বলে সংসদে দাঁড়িয়ে গালি দিতে পারে…তাঁকে এখনও আমার বোন (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বরখাস্ত করে নাই। আমি জানি না। এই মাস সময় তাঁকে দিলাম। যদি মতিয়া চৌধুরীকে বরখাস্ত না করেন, আল্লাহ রাব্বুল আল আমিন শেখ হাসিনাকেই বরখাস্ত করে দেবেন।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলার সময় গত ৯ এপ্রিল সোমবার জাতীয় সংসদ অধিবেশনে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছিলেন, পরিষ্কার বলতে চাই মুক্তিযুদ্ধ করেছি, মুক্তিযুদ্ধ চলছে, চলবে। এই রাজাকারের বাচ্চাদের অবশ্যই আমরা দেখে নিব। সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে আন্দোলন এবং ৮ এপ্রিল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভাঙচুর প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

অন্যদিকে বার্তা সংস্থা বাসস জানায়, মতিয়া চৌধুরী সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বলেন, রাতের অন্ধকারে বাসভবনে হামলা চালিয়ে উপাচার্যের গায়ে হাত দেওয়া, ভাঙচুর ও তাণ্ডব চালানো, এটা কোনো দুর্ঘটনা নয়, এটি জঘন্য অপরাধ। এটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। সে সময় কৃষিমন্ত্রী আরও বলেন, সরকারি চাকরিতে কোটা সংস্কারের নামে সাধারণ ছাত্রদের ব্যবহার করে পরিকল্পিতভাবে গতকাল (৮ এপ্রিল) এই নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। এরা ১৯৭১ সালের ১৪ ডিসেম্বরের বুদ্ধিজীবী হত্যাকারীদের উত্তরসূরি।

মতিয়া চৌধুরী বলেন, মূল গাত্রদাহ মুক্তিযোদ্ধা কোটা। পৃথিবীর দেশে দেশে যারা স্বাধীনতার জন্য জীবনবাজি রাখে তাদের সন্তানদের জন্য বিশেষ সুযোগ থাকে। এদের দাবি রাজাকারের সন্তানদের জন্য মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা সংকুচিত করা। পরিষ্কার বলতে চাই মুক্তিযুদ্ধ করেছি, মুক্তিযুদ্ধ চলছে- মুক্তিযুদ্ধ চলবে এবং রাজাকারের বংশধরদের অবশ্যই আমরা দেখে নেব। তবে ছাত্রদের বিরুদ্ধে আমাদের কোনো রাগ নেই। কারণ ফেসবুকে যারা স্ট্যাটাস দিয়েছে এরা তো ছাত্র না, এরা মতলববাজ, স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরের এজেন্ট। এদের সম্পর্কে সামান্যতম শৈথিল্য আমরা দেখতে চাই না।

এদিকে বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী ময়মনসিংহের সমাবেশে আরো বলেন, আমি বলতাছি আওয়ামী লীগ থাকবে না। ভোট হইলে আওয়ামী লীগ তো ২০টা সিটও পাবেনা। আর জোর কইরা নিলে, জোর কইরা ২০১৪ সালের মতো করলে ছয় মাস থাকবেন না, আপনারে আমি বইল্লা দিলাম, ময়মনসিংহ শহীদ মিনারের পাদদেশে। আপনি ভালোভাবে ভোট করেন, মানুষের ভোটে যদি আপনি জিতেন আমি সবার আগে যাইয়া সালাম দিব।

কাদের সিদ্দিকী আওয়ামী লীগের উদ্দেশ্যে বলেন, এখন দলে গণতন্ত্র নাই, দেশেও গণতন্ত্র নাই। আমরা গণতন্ত্র চাই, গণতান্ত্রিক রাজনীতি চাই। দেশের মালিক জনগণ। গামছা মার্কা নিয়া, গামছা মাজায় বেঁধে বাংলাদেশের জনগণকে আবার মালিক বানাতে চাই। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে যেভাবে জেলখানায় নেওয়া হয়েছে সেটা অন্যায় কাজ হয়েছে। টাকাই চুরি হয় নাই অথচ সরকার বলছে তছরুপ হইছে। পদ্মা সেতুর সময় বিশ্ব ব্যাংক যেমন বলছিল টাকা চুরি হইছে খালেদা জিয়ার এ মামলাতেই অনেকটা ওই রকমই হইছে।

জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি অধ্যক্ষ এম আবদুর রশিদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতিক, যুগ্ম আহ্বায়ক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক দিলুয়ার হোসেন, ময়মনসিংহ মহানগর কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি একেএম উজ্জ্বল খান প্রমুখ।
সমাবেশ শেষে বঙ্গবীর কাদের সিদ্দিকী দলের নেতা-কর্মীদের সাথে একটি আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

দেখা হয়েছে: 478
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪