|

মদনে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও রাসায়নিক সার বিতরণ

প্রকাশিতঃ ৪:৫৯ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০২৩

মদনে কৃষকদের মাঝে বিনামূল্য বীজ ও রাসায়নিক সার বিতরণ

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনার মদনে ২০২৩-২৪ অর্থবছরের রবি,মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গম, সরিষা, ভুট্টা, শীতকালীন পেঁয়াজ, চীনা বাদাম,মুগ ও মসুর ডাল ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (৬নভেম্বর) উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ের সামনে ও কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্বরে ওইসব বীজ ও রাসায়নিক সার বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন মাননীয় সংসদ সদস্য সাজ্জাদুল হাসান এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আলম মিয়ার সভাপতিত্বে,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মৌরি তানিয়া মৌ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক নুর খান মিঠু, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল কুদ্দুস, মদন পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম সাইফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তালুকদার শামীম,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইফতেখারুল আলম খান চৌধুরী আজাদ।

এসময় উপজেলার পৌরসভা সহ ৮ ইউনিয়নে ২হাজার ৯শত ৯০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ হাবিবুর রহমান জানান, কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ২হাজার ৯শত ৯০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার করা হয়েছে।

দেখা হয়েছে: 113
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪