|

মদনে জলবায়ু পরিবর্তন রোধে সাইকেল র‌্যালী

প্রকাশিতঃ ৯:৩৩ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০২, ২০২১

মদনে জলবায়ু পরিবর্তন রোধে সাইকেল র‌্যালী

মদন প্রতিনিধিঃ মদন উপজেলার উদ্যমী ছাত্র ছাত্রীদের সংগঠন Unique Reverb Club (URC) এর উদ্যোগে ২ ফেব্রুয়ারি, ‘২১, মঙ্গলবার সকাল ১১.৩০ ঘটিকায় জলবায়ু পরিবর্তন ও পরিবেশ দূষণ রোধে জনসচেতনতা বৃদ্ধির জন্য একটি সাইকেল র‌্যালীঅনুষ্ঠিত হয়। সাইকেল ব্যবহারের সুফল সম্পর্কে লেখা প্লেকার্ড নিয়ে ছাত্র ছাত্রীরা র‌্যালীতে অংশগ্রহণ করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোজাম্মেল হক এর সঞ্চালনায় র‌্যালীর শুরুতে বক্তব্য রাখেন র‌্যালীর অন্যতম উদ্যোক্তা মোশাররফ হোসেন, URC এর সভাপতি সালেহ আহম্মেদ, নেত্রকোণা সরকারী কলেজের শিক্ষার্থী তন্বী আক্তার। শিক্ষার্থীরা তাদের বক্তব্যে কার্বন নি:সরণকারী যান এর কারণে বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি এবং এর ফলস্বরুপ প্রাকৃতিক দূর্যোগের বিভিন্ন পরিসংখ্যান তুলে ধরেন।

এ বিষয়ে রাষ্ট্রীয় উদ্যোগ আরো জোরালো করার পাশাপাশি ব্যক্তিগত সচেতনতা বৃদ্ধি জরুরী বলে মতামত ব্যক্ত করেন। মদন প্রেসক্লাব এর সাবেক সভাপতি আল আমিন তালুকদার তার সংক্ষিপ্ত বক্তৃতায় ছাত্র ছাত্রীদের পরিবেশ রক্ষার উক্ত উদ্যোগটির ভূয়সী প্রশংসা করেন এবং সকল প্রকার সহযোগীতার আশ্বাস ব্যক্ত করেন। স্কুল অব এক্সিলেন্স এর পরিচালকমন্ডলীর সদস্য নূরে আলম সিদ্দিকী তার বক্তব্যে URC এর সদস্যরা কথার চেয়ে কাজে বিশ্বাসী বলে উল্লেখ করেন ।

সাইকেলকে তিনি একটি পরিবেশবান্ধব যান ও স্মার্ট মানুষের বাহন হিসেবে আখ্যায়িত করেন। র্যা লীটির শুভ উদ্বোধন ও URC এর সফলতা কামনা করেন মদন উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা জনাব মো: হাবিবুর রহমান। তিনি আবহাওয়া ও জলবায়ুর ধারণা এবং এসবের বৈজ্ঞানিক ভিত্তিসমূহ চিত্তাকর্ষক ভাবে ছাত্র ছাত্রীদের মাঝে তুলে ধরেন। মদন উপজেলা পরিষদ পাবলিক হল মাঠ হতে শুরু করে মদন পৌরসভার বিভিন্ন রাস্তা ঘুরে র‌্যালীর কার্ষক্রম শেষ হয়।

দেখা হয়েছে: 620
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪