|

মদনে পল্লী চিকিৎকদের ১মাস ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন

প্রকাশিতঃ ৯:১৫ অপরাহ্ন | অক্টোবর ২৪, ২০১৮

শহীদুল ইসলাম, নেত্রকোণা:

নেত্রকোণা জেলার মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ বুধবার দুপুরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যান সমিতির উদ্যোগে ১ মাস ব্যাপী ৫০ জন পল্লী চিকিৎসকের প্রশিক্ষণ শুরু হয়েছে।

আজ দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অত্র উপজেলার পল্লী চিকিৎসকগণ সিভিল সার্জন নেত্রকোণা মহোদয়কে ফুলের তোরা দিয়ে স্বাগত জানান। তার পর ফিতা কেটে জেলা সিভিল সার্জন, ডাঃ মোঃ তাজুল ইসলাম খান, প্রশিক্ষণ উদ্বোধন করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন, রাশেদ ইকবাল চঞ্চল, অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন, মোঃ কামরুজ্জামন ও গীতা পাঠ করেন, অঞ্জন চক্রবর্ত্তী, ৫০ । অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মদন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, ডাঃ মোঃ ফখরুল হাসান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাঃ খান মোঃ ফজলুল বারী ইভান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন সাধারণ মানুষের মধ্যে প্রায় ৮০% লোক প্রাথমিক চিকিৎসার জন্য পল্লী চিকিৎসকের সেবা গ্রহণ করেন। তাই পল্লী চিকিৎসকগণ দেশের অবহেলিত জনগুষ্ঠীর স্বাস্থ্য সেবার যথাযথ সুযোগ পায় সেই লক্ষ্যে একনিষ্ঠ হয়ে কাজ করে যেতে হবে।

আমরা নিজ নিজ অবস্থান থেকে সত ও মানব কল্যানে নিজেদের উৎসর্গ করে অবহেলিত মানুষের সেবা প্রদান করতে হবে। সভাপতি মহোদয় তার বক্তব্যে বলেন গ্রামের মানুষের প্রাথমিক চিকিৎসায় পল্লী চিকিৎসকের সেবা বিশেষ ভূমিকা রাখে। নিজেদের যোগ্যতা অনুসারে রুগীর যথাযথ সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

দেখা হয়েছে: 603
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪