|

মদনে হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশিতঃ ২:২০ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০২১

৬ নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত।

শহীদুল ইসলাম, মদন প্রতিনিধিঃ নেত্রকোনা মদন উপজেলা ৬ নভেম্বর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যােগে সকাল ১১টায় উপজেলা পাবলিক হল প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সভায় সভাপতিত্বে করেন মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ। সভা পরিচালনা করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডিপুটি কমান্ডার ফেরদৌস আহম্মদ।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মদন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুস মদন থানা অফিসার ইনচার্জ ফেরদৌস আলম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার খান এখলাছ জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম হান্নান ও আয়শা আক্তার মদন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার হেলাল উদ্দিন বীরমুক্তিযোদ্ধা ও আওয়ামিলীগ নেতা আব্দর রহিম মদন পৌরসভার কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছুল হক খসরু, মদন উপজেলা সংসদ সন্তান কমান্ডারের আহ্বায়ক জাকির হোসেন ও সদস্য সচিব সাজেদুল করিম সাজু সহ উপজেলা মুক্তিযোদ্ধা ও সংসদ সন্তান কমান্ডারের সকল স্থরে নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মী গন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,৬ নভেম্ভর মদন হানাদার মুক্ত হয়। ১৯৭১ সালে আজকের এই দিনে মদন পাকিস্তানি হানাদার মুক্ত হয়। ৭১ সালে কোম্পানির মুক্তিযোদ্ধারা তিন দিক ঘিরে ছয় রাত ছয় দিন বিরতিহীন ভাবে গেরিলা যুদ্ধে অপ্রতিরোদ্ধ ব্যরিকেড সৃষ্টি করেন। এতে দিশেহারা হয়ে পার্শ্ববর্তী কেন্দুয়া উপজেলা থেকে শতাধিক পাকিস্তানি বাহিনীর একটি সশস্ত্র দল মদন এসে এখানকার পাকিস্তানি বাহিনী নিয়ে ৬ নভেম্বর ভোরে মদন ত্যাগ করে কেন্দুয়া হয়ে নেত্রকোনা চলে যায়। পরে মুক্তিযোদ্ধারা পাকিস্তানি ক্যাম্প দখল করে মদন হানাদার মুক্ত করে উল্লাস উড়িয়ে ছিলেন লাল সবুজের পতাকা।

দেখা হয়েছে: 194
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪