|

মদনে ১৮ বছর পূর্ণ হওয়ার আগেই চাকুরীতে যোগদানের অভিযোগ

প্রকাশিতঃ ৪:০০ অপরাহ্ন | জুলাই ০২, ২০১৮

১৮ বছর পূর্ণ হওয়ার আগেই চাকুরীতে যোগদান

শহীদুল ইসলাম, নেত্রকোনা প্রতিনিধিঃ

নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শামছুল আলমের বিরুদ্ধে চাকুরীতে যোগদানের সময় বয়স গোপন করার লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়,পাহাড়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ শামছুল আলম গত ১ জানুয়ারী ১৯৮৩ ইং তারিখে উক্ত প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক হিসেবে কাজে যোগদান করেন। যোগদান কালে দেখা যায় সরকারি বিধি মোতাবেক ১৮ বছর পূর্ণ না হওয়ার আগেই তিনি যোগদান করেন। শামছুল আলমের প্রকৃত জন্ম তারিখ ৬ মার্চ ১৯৬৫ ইং, ফলে বয়স দাঁড়ায় ১৭ বছর ৯ মাস ২৫দিন।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, মোঃ শামছুল আলম বিদ্যালয়ের পাশের গ্রামের স্থায়ী বাসিন্দা হলেও তিনি বসবাস করেন উপজেলা সদরে। উপজেলা সদর থেকে প্রায়শই বিদ্যালয়ে আসেন না। মাঝে মধ্যে প্রথম শিফটের সময় শেষ করে চলেযান।

অভিযোগকারী মোঃ রহুল আমিন বলেন,সহকারি শিক্ষক সামছুল আলম সরকারি বিধিমোতাবেক চাকুরীতে যোগদান করেননি নিয়মিত বিদ্যালয়ে না গিয়েও পুরো মাসের বেতন উত্তোলন করছেন। যোগাযোগ বিচ্ছিন্ন এলাকার প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের লক্ষে এদিকে উর্ধ্বতন কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করছেন তিনি।

বিদ্যালয়ের বিদ্যুৎশাহী রিপন মিয়া জানান, সহকারী শিক্ষক মোঃ শামছুল আলম বয়স গোপন করে যে চাকুরীতে যোগদান করেছেন তা আমার জানা নেই। যদি এমন করে থাকেন তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হোক। তা ছাড়া তিনি নিয়মিত বিদ্যালয়ে আসেন না কথাটি সত্য।

এ ব্যাপারে অভিযুক্ত সহকারী শিক্ষক মোঃ শামছুল আলম জানান, বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের সময় বয়সের কোন বিধান ছিল না। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। অভিযোগকারীর সাথে আমার পূর্বশত্রুতা রয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকিয়া আক্তার জানান, আমি সম্প্রতি প্রধান শিক্ষক হিসাবে উক্ত বিদ্যালয়ে কাজে যোগদান করেছি। এ সময় কালে সহকারি শিক্ষক মোঃ সামছুল আলম নিয়মিত বিদ্যালয়ে আসছেন। তবে বয়সের ক্ষেত্রে তার বিরুদ্ধে যে অভিযোগ উত্তাপন করা হয়েছে সে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ দেখবেন।

বিদ্যালয়ের সভাপতি মোঃ রহিছ উদ্দিন জানান, অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি আমি জেনেছি। বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে এ বিষয়ে একটি মিটিং করব এবং উপজেলা শিক্ষা অফিসারকে অবগত করব। তবে নিয়োগের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ দেখবেন বলে তিনি আশাবাদী।

শিক্ষা অফিসার স্বপন কুমার সূত্রধর জানান, এ ব্যাপারে লিখিত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম আকন্দ জানান, এ ব্যাপারে আমি কোন অভিযোগ পায়নি। পেলে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হবে।

দেখা হয়েছে: 518
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪