|

মনোহরগঞ্জে নিখোঁজের একদিন পর ডোবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

প্রকাশিতঃ ৫:২৬ অপরাহ্ন | জুলাই ০১, ২০১৮

মনোহরগঞ্জে নিখোঁজের একদিন পর ডোবা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

সাইফুল ইসলাম, কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার মনোহরগঞ্জে নিখোঁজের একদিন পর মো.মর্তুজা মিয়া (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকাল ১১টার দিকে মনোহরগঞ্জ-হাসনাবাদ সড়কে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের কেয়ারী গ্রামে একটি ডোবা থেকে ওই বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়।

মর্তুজা মিয়া ওই গ্রামের মৃত আসাদ মিয়ার ছেলে। তিনি ডাক বিভাগের কর্মচারী ছিলেন। ওই বৃদ্ধের প্রথম স্ত্রীর সন্তানদের অভিযোগ, মর্তুজা মিয়ার দ্বিতীয় স্ত্রী পরিকল্পিতভাবে খুনের পর ডোবার মধ্যে তার লাশ ফেলে রেখেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন তার দ্বিতীয় স্ত্রী মারজাহান বেগম।

খবর পেয়ে গতকাল দুপুর ১২টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই বৃদ্ধের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। মর্তুজা মিয়ার প্রথম পরে মেয়ে মরিয়র আক্তারসহ পরিবারের সদস্যরা বলেন, ২০০০ সালে আমার মায়ের মৃত্যু হলে বাবা মারজাহান বেগমকে বিয়ে করেন। বিয়ের কয়েক বছর পর থেকে আমাদের সৎ মা নোয়াগাঁও গ্রামের দুলাল মিয়া নামের পুরুষের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন।

এ নিয়ে প্রায়ই বাবার সঙ্গে আমার সৎ মায়ের ঝগড়া বিবাধ লেগে থাকতো। গত বৃহস্পতিবার রাতে তার নামে সম্পত্তি লিখে দেওয়ার জন্য বাবার সঙ্গে প্রচুর ঝগড়া করেন তিনি। শুক্রবার সকালে বাবা গ্রামের মানুষকে বিষয়গুলো জানান।

এরপর শুক্রবার দুপুর আড়াইটার দিকে সৎ মা আমার ছোট ভাইকে বলেন, তোর বাবাকে সকাল ১১টা থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এরপর আমার বড় ভাবী (প্রথম পরে ছেলের স্ত্রী) বাবার খোঁজে এলাকায় মাইকিং করান, থানায় জিডিও করেন। আমরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও বাবার কোনো সন্ধান পাইনি।

সর্বশেষ শনিবার সকাল ১১টার দিকে গ্রামের লোকজন বাবার লাশ ডোবাতে ভেসে উঠতে দেখে। মরিয়র আক্তার অভিযোগ করেন, আমার বাবার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যার পর এভাবে লাশ ফেলে রাখা হয়েছে। আমি এ ঘটনার জড়িতদের বিচার চাই।

তবে মর্তুজা মিয়ার দ্বিতীয় স্ত্রী মারজাহান বেগম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, এগুলো সব মিথ্যা কথা। আমার স্বামী শুক্রবার সকালে শাপলা তুলতে বাড়ি থেকে বের হয়। এরপর থেকে তার কোনো খোঁজ পাইনি আমরা। শনিবার সকালে ডোবার মধ্যে লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন চিৎকার করলে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। এ ছাড়া আমি আর কিছুই বলতে পারবো না।

মর্তুজা মিয়ার প্রথম স্ত্রীর ছেলে মোঃ হারুন প্রবাস থেকে কান্নাজড়িত কন্ঠে জানান তার সৎ মা মারজাহান বেগমের নামে সম্পত্তি দেয়ার জন্য তার বাবার সাথে প্রায় ঝগড়া করত। ওই সৎ মা তার বাবাকে কখনো সুখ দেননি। তিনিই তার বাবার হত্যার সাথে জড়িত। স্থানীয় ওয়ার্ড মেম্বার সিরাজুল হক বলেন নিখোঁজ হওয়ার একদিন পর মর্তুজা মিয়ার লাশ উদ্ধার করা হয়। দ্বিতীয় স্ত্রীর সাথে ঝগড়া-বিবাদের বিষয় বিভিন্ন সময়ে সে আমাকে জানিয়েছিল।

এ প্রসঙ্গে জানতে চাইলে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ার হোসেন খান বলেন, শুক্রবার ওই বৃদ্ধের প্রথম পরে ছেলে হারুনের স্ত্রী থানায় একটি জিডি করেছিল নিখোঁজের ঘটনায়। গতকাল শনিবার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। তদন্ত সাপেে এ ঘটনায় পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, নিহত মর্তুজা মিয়ার প্রথম স্ত্রীর ঘরে দুই ছেলে. তিন মেয়ে, দ্বিতীয় স্ত্রীর ঘরে এক ছেলে, দুই মেয়ে রয়েছে।

দেখা হয়েছে: 481
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪