|

মসজিদের আলমারি ভেঙে টাকা-কাগজপত্র চুরি: ক্ষুব্ধ এলাকাবাসী

প্রকাশিতঃ ২:৩৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৭, ২০২১

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গভীর-রাতে একটি মসজিদের আলমারির তালা ভেঙে প্রয়োজনীয় কাগজপত্র ও নগদ টাকা চুরি করেছে দুর্বৃত্তরা।

খবর পেয়ে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে পুলিশ সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ‘আবিরনগর (এনায়েতপুর) জামে মসজিদ পরিদর্শন করে। এদিকে এলাকার সাধারণ মুসল্লীরা বিক্ষুব্ধ হয়ে উঠেছেন।

বর্তমান মসজিদ কমিটির সভাপতি আব্দুল মন্নান ও সাধারণ সম্পাদক আবুল বাশারের দাবি এ চুরির ঘটনার সাথে সাবেক মসজিদ কমিটির লোকজন জড়িত থাকতে পারে বলে তাদের অভিযোগ।

তারা আরো বলেন, দীর্ঘদিন এ মসজিদ কমিটির সাবেক দায়িত্বশীল ব্যক্তিদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠলে লক্ষ্মীপুর সদর (মডেল) থানায় একাধিকবার বৈঠক হয়। দুই মাস পূর্বে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ একটি নতুন কমিটি গঠন করে আব্দুল মন্নান ও আবুল বাশারকে দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব পাওয়ার পর থেকে বর্তমান কমিটির লোকজন সাবেক কমিটির লোকজনের কাছে বিগত বছর-গুলোর আয়ব্যয় হিসাব চাইলে দ্বন্দ্বের জটলা সৃষ্টি হয়।

অভিযোগ রয়েছে সাবেক মুয়াজ্জিন আবু নাঈমের বিরুদ্ধে। তিনি ইতিপূর্বে মজিদের আলমারি থেকে দিনেদুপুরে কাগজপত্র নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন৷ গতরাতে মসজিদের আলমারি ভেঙে নগদ অর্থ ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি হয়। সুনির্দিষ্টভাবে কারা জড়িত সঠিক তথ্য দিতে পারেননি বর্তমান কমিটির সভাপতি ও সেক্রেটারি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে সকালে পুলিশ পাঠানো হয়েছে। মসজিদ কমিটির পক্ষ থেকে লেখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 279
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪