|

মসিকের উদ্যোগে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা

প্রকাশিতঃ ২:৪৮ অপরাহ্ন | জুন ০১, ২০২১

মসিকের উদ্যোগে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা

এম এ আজিজ, ময়মনসিংহঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর অবহিতকরণ ও পরিকল্পনা সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু এসময় বলেন, সুস্থ শিশুই পারে সুন্দর আগামী নিশ্চিত করতে। তাই সকল শিশু যেন ভিটামিন-এ ক্যাপসুল গ্রহণ করতে পারে তা নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতেও আমাদের সফল হতে হবে। ভিটামিন-এ প্রদানকারী ও নিতে আসা সকলের মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। প্রতিটি টিকা কেন্দ্রে পর্যাপ্ত মাস্ক, সাবান, পানি নিশ্চিত করতে হবে।

তিনি আরো জানান, ইতোপূর্বে ভিটামিন-এ ক্যাপসুল, পোলিও টিকা এবং করোনা টিকাদান কার্যক্রমে নানা অপপ্রচার লক্ষ্য করা গেছে। কোন অপপ্রচার যেন মানুষকে বিভ্রান্ত করতে না পারে এজন্য বেশি বেশি প্রচারের পাশাপাশি সুশীল সমাজ এবং ইমাম সমাজকে এগিয়ে আসার জন্য মেয়র আহবান জানান।

এ অনুষ্ঠানে সিটি কর্পোরেশেনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য মোঃ শাহ আলম, সিভিল সার্জন মোঃ নজরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিনিধি ডাঃ পঙ্কজ ভৌমিক, মেডিকেল অফিসার ডাঃ রেদাউর রহমান খান, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, এনজিও প্রতিনিধি প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ৩০১ টি কেন্দ্রে ০৬ থেকে ৫৯ মাস বয়সী ৬২৪২৩ জন শিশুকে ভিটামিন-এ খাওয়ানো লক্ষ্যমাত্রা রয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের।

দেখা হয়েছে: 287
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪