|

মহান বিজয় দিবসের রাঙামাটির সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জ্ঞাপন

প্রকাশিতঃ ১০:৪৭ অপরাহ্ন | ডিসেম্বর ১৭, ২০১৯

মহান বিজয় দিবসের রাঙামাটির সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জ্ঞাপন

নির্মল বড়ুয়া মিলন, রাঙামাটি প্রতিনিধিঃ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। লাখো শহীদদের ত্যাগের বিনিমিয়ে রক্তে রঙিন লাল আর সবুজে ঘেরা বাংলাদেশ হয় শত্রুমুক্ত। দেশের জন্য আত্মদানকারী বাংলাদেশের ৭ জন বীরশ্রেষ্ঠ, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শহীদ, বীর মুক্তিযোদ্ধা ও সম্ভ্রমহারা মা বোনদের বাংলাদেশের প্রতিটি মানুষ স্মরন করছে স্বশ্রদ্ধ চিত্তে । সেই ত্যাগী মহিয়ান শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে রাঙামাটি পার্বত্য জেলায় মহান বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের প্রতি বিন্রম শ্রদ্ধা জ্ঞাপন করে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করা হয়েছে।

দিনের প্রথম প্রহরে রাঙামাটি জেলা প্রশাসন, জেলা কমান্ড/ মুক্তিযোদ্ধা কল্যান সমিতি, জেলা পুলিশ সুপার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙামাটি পৌরসভা, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি মেডিকেল কলেজ, দুদক রাঙামাটি, যুগ্ম পরিচালক এনএসআই,গণর্পূত াধিদপ্তর রাঙামাটি, সদর উপজেলা পরিষদ, সদর উপজেলা প্রশাসন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ক্ষুদ্র কুাটর শিল্প কর্পোরেশন, মৎস্য উন্নয়সন কর্পোরেশন, পর্যটন হলিডে কমপ্লেক্স, রাঙামাটি, রাঙামাটি প্রেস ক্লাব, বাংলাদেশ আনসার ভিডিপি, ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, রাঙামাটি যান্ত্রিক পরিবহন বহুমুখি সমিতি, টংগ্যা, মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তর, বাংলাদেশ স্কাউটস, রাঙামাটি, নৃ-বিজ্ঞান বিভাগ সিলেট শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ^বিদ্যালয়, জাতীয় মহিলা সংস্থা, রাঙামাটি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ বিদ্যুৎ শ্রমিক লীগ, বনরুপা উত্তর বাজার ব্যবসায়ী সমবায় সমিতি,স্বাধীনতা নার্সেস পরিষদ রাঙামাটি, এনজিও ফেডারেশন, বিক্রয় প্রতিনিধি এসোসিয়েশন, অনলাইন ব্লাড ব্যাংক জীবণ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও অঙ্গ সংগঠন, জেলা জাতীয় পার্টি, জেলা বিএনপি ও অঙ্গসংগঠন, উদ্ভাস রাঙামাটি সকাল ৭টা পর্যন্ত রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া রাঙামাটির পুরো শহরের অলিগলি থেকে শুরু করে পুরো রাজপথ শহীদ মিনারের উদ্দেশ্যে পুষ্পমাল্য হাতে যাত্রারত রয়েছে না রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। জেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান, জেলার সামাজিক সাংস্কৃতিক সংগঠন, স্কুল, কলেজ, মাদ্রাসা, পেশাজীবি সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, বেসরকারী উন্নয়ন সংস্থা(এনজিও), রাঙামাটি জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়া কর্মীদের সংগঠন ও মানবাধিকার সংস্থা ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে শহীদদের প্রতি বিন্রম শ্রদ্ধার সহিত তাদের নিজনিজ সংগঠনের ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণের উদ্দেশ্যে যাত্রারত দেখা গেছে ।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাঙামাটির মারী ষ্টেডিয়ামে পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে কুচকাওয়াজের সালাম যৌথবাবে গ্রহন করে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ও জেলা পুলিশ সুপার আলমগীর কবির। সালাম গ্রহন শেষে যৌথভাবে কুচকাওয়াজ পরিদর্শন করেন।

কুচকাওয়াজ পরিদর্শন শেষে রাঙামাটি জেলাবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ডিসপ্লে উপভোগ করেন। এসময় রাঙামাটি মারী ষ্টেডিয়ামে হাজার হাজার দর্শক মহান বিজয় দিবসের অনুষ্ঠান উপভোগ করেন।

দেখা হয়েছে: 451
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪