|

ময়মমসিংহে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ন | মে ১৩, ২০১৮

ময়মমসিংহে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের সদর উপজেলার বেলতলী এলাকায় বিশ্ববিদ্যালয়ের বাসকে বালি ভর্তি একটি ট্রাক ধাক্কা দেয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ও আগুন দিয়ে বিক্ষোভ করেছে ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালের সাধারন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তখন গাড়ীসহ কয়েক দোকান ভাংচুর করে শিক্ষার্থীরা। এ ঘটনায় নারী শিক্ষার্থী ও শিক্ষকসহ বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

রবিবার (১৩ মে) বিকেল ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। ঘটনাস্থলে উর্ধতন পুলিশ কর্মকর্তারা গিয়ে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় সাধারন শিক্ষার্থীরা। সাড়ে তিন ঘন্টা পর অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

ময়মমসিংহে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল হাসান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, বিকেল ৩ টার দিকে ময়মনসিংহগামী কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী বাস বালু বোঝাই একটি ট্রাকের সাথে ধাক্কা লাগায়। এসময় নারী শিক্ষার্থী ও শিক্ষকসহ বেশ কয়েকজন আহত হন। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষাথীরা রাস্তায় নেমে এলে এলাকাবাসীর সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তখন কয়েকটি গাড়ি ও দোকান ভাংচুরেরও ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের সাত জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে। পরে পুলিশের উপস্থিতেই শিক্ষার্থীরা রাস্তায় আগুন দিয়ে বিক্ষোভ করে। পরিস্থিতি নিয়ন্ত্রন করতে ওই এলাকার ৩ জনকে আটক করে পুলিশ। এরপর পুলিশ বিচারের আশ্বাস দিলে সন্ধ্যা সাড়ে ছয়টায় অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

দেখা হয়েছে: 438
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪