|

মাদারীপুরে নুর হোসেনের নির্যাতনে দশম শ্রেণীর ছাত্রীর আত্যহত্যা!

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০১৮

মাদারীপুরে নুর হোসেনের নির্যাতনে দশম শ্রেণীর ছাত্রীর আত্যহত্যা!

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ

মাদারীপুর সদর উপজেলার চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাথী আক্তার অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেনের নির্যাতনে ও অপমান সইতে না পেরে বিষ পান করে ৫ দিন চিকিৎসাধীন থাকার পরে বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করে।

সাথীর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্কুলের সহপাঠিরা প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে রাস্তায় নেমে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে। নিহত সাথি সদর উপজেলার দুধখালী ইউনিয়নের পাতিলাদি গ্রামের মৃত ইকবাল বেপারীর মেয়ে। সাথীর মৃত্যুর খবর শুনার পর থেকে প্রধান শিক্ষক নুর হোসেন পলাতক রয়েছেন।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী সাথী আক্তার (১৩) বাবা মারা যাওয়ার পর থেকে পেয়ারপুর এলাকায় নানা বাড়ি থেকে পড়াশোনা করতো। শনিবার সকলে বিদ্যালয়ে আসার পর টিফিনের সময় প্রধান শিক্ষকের কাছে অন্য এক ছাত্রী তাকে গালি দিয়েছে বলে বিচার দিলে, প্রধান শিক্ষক দুইজনকেই ডেকে এনে সবার সামনে শাসন করে এবং স্কেল দিয়ে মারধর করে।

এতে সাথী খুব অপমান বোধ করে, অপমান সইতে না পেরে স্থানীয় এক দোকান থেকে ঘাস মারার একটি ঔষধ কিনে বাড়ী নিয়ে সন্ধ্যায় পান করে। ঔষধ খাওয়ার পর সাথীর মামি দেখে সে অসুস্থ্য হয়ে পড়ছে। এ সময় সাথীর মামি কি হয়েছে জানতে চাইলে সে জানায় স্যার তাকে স্কুলে সবার সামনে স্পর্শ কাতর ভাষায় আপত্তিকর স্থান উল্লেখ্য করে গালিগালাজ দিয়েছে ও অনেক মারধর করেছে। তাই সে লজ্জায় ঘাস মারার ঔষধ খেয়েছে।

চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালায় প্রধান শিক্ষক মো. নুর হোসেন বলেন, ঐ ছাত্রী মারা যাওয়ার পূর্বে সাংবাদিকদের জানিয়েছিল সাথী ও আর এক ছাত্রী গালাগালি করায়, আমি তাদের দুইজনকেই ডেকে এনে সবার সামনেই শাসন করে ক্লাসে পাঠিয়ে দিই। আর এই ঘটনা দুপুরে হয়েছে। সামান্য এ ঘটনায় সাথী যে ঔষুধ খাবে তা ভাবতে পারিনি। আমি তার চিকিৎসার সকল দায়ভার নিয়েছি। তবে সাথী নিহত হওয়ার পর প্রধান শিক্ষকের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, নিহত ছাত্রীর পরিবারের লোকজন ও স্কুলের সহপাঠিরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা প্রকৃত অপরাধীকে আটক করার আশ্বাস দিয়েছে। তাছাড়া নিহত ছাত্রীর পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে এখন পর্যন্ত কোন অভিযোগ করে নাই।

দেখা হয়েছে: 452
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪