|

মাদারীপুরে মূল্যবান পাথরের মূর্তিসহ এক ব্যবসায়ী আটক

প্রকাশিতঃ ১:০৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৩, ২০১৮

মাদারীপুরে মূল্যবান পাথরের মূর্তিসহ এক ব্যবসায়ী আটক

সাব্বির হোসাইন আজিজ,মাদারীপুরঃ

র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ দল গোপালগঞ্জের কাশিয়ানী থানা এলাকায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে সাতপাড়ের রামদিয়া সড়কের পুইসুর নামক স্থান হতে মোঃ সুমন(২৫) নামের এক জনকে পাথরের মূর্তিসহ আটক করে।

শনিবার দুপুরে পরে সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার সাতপাড়ের রামদিয়া সড়কের পুইসুর নামক স্থান হতে শুক্রবার রাতে সিদ্দিক শিকদার ছেলে মোঃ সুমন শিকদারকে একটি কালো রংয়ের কথিত পাথরের তৈরি লক্ষী দেবীর অনূরুপ মূর্তিসহ আটক করে।

মূর্তিটির উচ্চতা ১৪ (চৌদ্দ) ইঞ্চি, ওজন চার কেজি চারশত গ্রাম। আটককৃত আসামীর বিরুদ্ধে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানায় র‌্যাব বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে।

মাদারীপুর র‌্যাব ৮ ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আকটকৃত ঐ যুবক একজন প্রতারক। তিনি দেশের মূল্যবান পাথরের তৈরি মূর্তি সংগ্রহ করে চোরাচালানের মাধ্যমে বিক্রয়ের উদ্দেশ্যে দেশের বাহিরে পাচারের চেষ্টা করছিল।

আসামী ইতিপূর্বে দেশের বিভিন্ন স্থান থেকে মূল্যবান পাথরের তৈরি মূর্তি সংগ্রহ করে অবৈধভাবে দেশের বাইরে পাচার করেছে বলে স্বীকার করে। ভুয়া মূর্তির মাথায় একটি চুম্বক লাগিয়ে মানুষকে দেখায় এটা কষ্টিপাথরের মূর্তি। লোহাজাতীয় যে কোন বস্তুকে আকর্ষণ করতে পারে। এই বলে সে মূর্তি বিক্রি করে।

দেখা হয়েছে: 472
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪