|

মাদারীপুরে শ্রমিকদের অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ ৯:৫৭ অপরাহ্ন | অগাস্ট ০৪, ২০১৮

মাদারীপুরে শ্রমিকদের অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল

শাহরিয়ার মাহমুদ, মাদারীপুরঃ

ঢাকায় পরিবহন ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এনে শনিবার(৪ আগস্ট) ৪র্থ দিনেও দুরপাল্লার বাসের সাথে অভ্যন্তরীণ সকল প্রকার পরিবহনের সাথে ট্রাক, পিকআপসহ অন্যান্য সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রেখে অস্ত্র নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের পরিবহন শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। মাদারীপুরের বেশীর ভাগ সড়ক ফাঁকা হয়ে রয়েছে।

শাহজান খানকে নিয়ে অপ-প্রচার করায় মাদারীপুর-শরিতপুর আঞ্চলিক মহাসড়কের নাজিমউদ্দিন কলেজ গেটের সামনে অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের শ্রমিকরা এবং আলাদাভাবে আরও একটি বিক্ষোভ মিছিল করেন যুবলীগ-ছাত্রলীগ । এসময় তারা শ্লোগান করে বলেন “শাজাহান খানের ভয় নাই রাজপথ ছাড়ি নাই। শাজাহান খানের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে” ।

পরিবহন মালিক-শ্রমিকদের দাবী, ঢাকায় বিভিন্ন পরিবহন ভাংচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই কারণে মাদারীপুর থেকে ছেড়ে যাওয়া সকল ধরণে দূরপাল্লার পরিবহন একদিন বন্ধ রাখা হয় এরপর পর পর চতর্থদিনে শনিবার (৪ আগস্ট) দূরপাল্লার পরিবহনসহ অভ্যন্তরীন রুটে সকল প্রকার পরিবহন বন্ধ রাখা হয়েছে।

এছাড়াও এই ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের সম্পূক্ত না থাকা সত্বেও তার পদত্যাগ দাবী করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। এরই প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। আর মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার করা হলে আমরা রাজপথ ছাড়বো না। তাছাড়া এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ রাখবে বলে জানায় মালিক-শ্রমিকরা। ৪র্থ দিনেও কোন ঘোষণা ছাড়া দূরপাল্লাসহ সকল প্রকার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

মাদারীপুর পুলিশ সুপার সব্রত কুমার হালদার এর কাছে এ বিষয় জানাতে চাইলে তিনি বলেন, মাদারীপুর বিক্ষোভ মিছিল হয় নাই বা অপ্রিতিকর কোন ঘটনা ঘটে নাই। তবে যদি এরকম কোন ঘটনা হয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

দেখা হয়েছে: 541
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪