|

মানিকগঞ্জের সেই প্রতারকদের ২ দিনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ন | জুলাই ০৫, ২০১৯

মানিকগঞ্জে প্রতারণার ফাঁদে ৪৩ জন, দুই প্রতারক আটক

সজল আলী, মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের ঘিওরে বিদেশে পাঠানোর নাম করে ৪৩ জনের কাছ থেকে টাকা আত্মসাৎকারী স্বামী-স্ত্রীকে গ্রেফতার করে ঘিওর থানা পুলিশ। এ বিষয়ে ঘিওর থানায় একটি মামলা হয়।

অভিযোগের ভিত্তিতে জানা গেছে, বিদেশে শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি বিভিন্ন থানার গেইটসহ দোকান ও দেয়ালে টানিয়ে দেয়। বিজ্ঞপ্তি অনুযায়ী থাকা ও চিকিৎসা ফ্রি ও ওভার টাইম মূল বেতনের ১.৫ গুণ দেয়া হবে এমন প্রতারণার ফাঁদে পড়ে অন্তত ৪৩ জন ভূক্তভোগী।

প্রতারক বাশার মুন্সী(৩৪) ও তার স্ত্রী হাসু বেগম(৩২) বিভিন্ন জেলা ও উপজেলায় অবস্থান করে বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতারণা করে আত্মগোপন করে। পরে ওই প্রতারকদ্বয় শিবালয় থানার দশচিরা গ্রামের সুমনসহ আরো ৪০ জনকে বিদেশে পাঠানোর কথা বলে পাসপোর্ট ও ৬০ লক্ষ টাকা নিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে সকল ভূক্তভোগীরা একত্রিত হয়ে বিভিন্ন জায়গায় তাদেরকে খোজাখুজি করে না পেয়ে এ বিষয়ে ভূক্তভোগী মানিকগঞ্জের ঘিওর থানার সিংজুরী ইউনিয়নের বেড়াডাঙ্গা গ্রামের মোঃ ভেন্দু বেপারীর ছেলে মোঃ আবুল হোসেন(৩০) বাদী হয়ে ওই প্রতারক স্বামী ও স্ত্রীর নামে ঘিওর থানায় অভিযোগ দায়ের করে।

ঘিওর থানার এসআই মোঃ খালেদুজ্জামান জানান, সঙ্গীয় কনস্টেবল ইমরান এবং নারী কনস্টেবল রাশেদাকে সাথে নিয়ে ঘটনাস্থল হতে শিবচর থানা পুলিশের সহযোগিতায় আসামীদ্বয়কে আটক করা হয়। এ সময় তাদের ঘর তল্লাসি করে নগদ ৮,৫০,০০০/- টাকা ও একটি ল্যাপটপসহ চারটি মোবাইল ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল রিপোর্ট ও কয়েকটি পাসপোর্ট উদ্ধার করা হয়।

পরে আসামীদ্বয় ও তাদের দুই শিশু পুত্র হাসিবুল ইসলাম(১০) ও আরিয়ান(৫)কে ঘিওর থানা পুলিশ হেফাজতে আনা হয়।

ঘিওর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আশরাফুল আলম জানান, এ বিষয়ে থানায় আসামীদ্বয়ের বিরুদ্ধে ৪০৬/৪২০ ধারায় একটি মামলা হয়। গত ৩ জুলাই থানা পুলিশ আসামীদেরকে ৫ দিনের রিমান্ড চেয়ে কোর্টে প্রেরণ করে। আসামী বাশার মুন্সীকে ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে বিজ্ঞ আদালত।

দেখা হয়েছে: 363
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪