|

মানুষ বিনামূল্যে ও স্বল্পমূল্যে চিকিৎসা পাবে: সমাজকল্যাণ মন্ত্রী

প্রকাশিতঃ ১০:০৫ অপরাহ্ন | অক্টোবর ০৯, ২০১৮

মানুষ বিনামূল্যে ও স্বল্পমূল্যে চিকিৎসা পাবে সমাজকল্যাণ মন্ত্রী

নাজিম হাসান, রাজশাহী থেকে:
সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের হাসপাতালটি নির্মিত হলে উত্তরাঞ্চলের ৩০ শতাংশ মানুষ বিনামূল্যে এবং স্বল্পমূল্যে চিকিৎসা সেবা পাবে।

মঙ্গলবার রাজশাহীর লক্ষীপুরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের গ্রামে গঞ্জের পিছিয়ে পড়া মানুষকে সমাজে অন্তুর্ভূক্ত করার লক্ষ্যেই নিরলস কাজ করে যাচ্ছে, ফলে প্রত্যন্ত অঞ্চলের মানুষরা সঠিক স্বাস্থ্য সেবা পাচ্ছে।

মন্ত্রী বলেন, হৃদরোগ মোকাবেলায় সরকারের আন্তরিক প্রচেষ্টা রয়েছে। এ সরকার সকল মানুষের মৌলিক চাহিদা পূরণে বিধবা ভাতা, বয়স্কভাতা, যুক্তিযুদ্ধভাতা চালু করেছে। তাই দেশের স্বার্থে, উন্নয়নের স্বার্থে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

রাজশাহী সদও আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক জুলফিকার হায়দার, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা: মু: নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা: মো: শাহাদাৎ হোসেন রওশন।

এ প্রকল্পের আওতায় হৃদরোগীদের উন্নততর চিকিৎসাসেবা প্রদানের জন্য রাজশাহীর নিজস্ব জমিতে প্রথম পর্যায়ে ১০০ বেড বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ হাসপাতাল প্রতিষ্ঠার লক্ষ্যে শীর্ষক প্রকল্পটি ৪ জুলাই ২০১৮ অনুমোদিত হয়। এইটা সমাজসেবা অধিদপ্তরের সহায়তায় জুলাই-১৮ থেকে জুন-২১ মেয়াদে পূর্ণাঙ্গ হাসপাতালে বাস্তবায়িত হবে।

দেখা হয়েছে: 510
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪