|

মুক্তাগাছায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

প্রকাশিতঃ ৮:২৯ অপরাহ্ন | নভেম্বর ১৫, ২০২২

মুক্তাগাছায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ মুক্তাগাছা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফর রহমান। প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আরব আলী,বীর মুক্তিযোদ্ধা এ কে এম রেজাউল করীম জিন্নাহ।
সহকারী কমিশনার (ভূমি) রোমানা রিয়াজ ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি ১ জেনারেল ম্যানেজার আক্তার হোসেন, ওসি মুক্তাগাছা থানা মাহমুদুল হাসান।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিনা পারভীন। অতিরিক্ত কৃষি অফিসার শাহরিয়ার মোরসালিন মেহেদী ও বিভিন্ন উপ সহকারী কৃষি অফিসার।

২০২২-২০২৩ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে উপজেলার ৭শ’ জন চাষির মাঝে শীতকালীন গম বীজ ৩শ’ ১০ জনের মাঝে ভুট্টা বীজ ও ৩ হাজার জনের মধ্যে সরিষা বীজ ১৫ জন চাষির মাঝে সূর্যমুখী,১০ জনের মাঝে চিনাবাদাম বীজ,৫ জনের মাঝে শীতকালীন পিয়াজ বিতরণ করা হয়। প্রত্যেক কৃষককে ফসল অনুযায়ী বিঘাপ্রতি বীজ ডিএপি সার ও এমওপি সার প্রদান করা হয়।

দেখা হয়েছে: 135
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪