|

মুক্তাগাছায় সাংবাদিকতা-জাতীর প্রত্যাশা শীর্ষক আলোচনা ও প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিতঃ ১০:৪৯ অপরাহ্ন | জুলাই ২৫, ২০২২

মুক্তাগাছায় সাংবাদিকতা-জাতীর প্রত্যাশা শীর্ষক আলোচনা ও প্রশিক্ষণ কর্মশালা

এস এম আকাশ, ভ্রাম্যমাণ প্রতিনিধি: ময়মনসিংহের মুক্তাগাছায় সাংবাদিকতা জাতির প্রত্যাশা শীর্ষক আলোচনা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণি সরকার মেমোরিয়াল গণগ্রন্থাগার এর প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক সাইফুজ্জামান দুদু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তাগাছা উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা ও কৃষি গবেষক সেলিম রেজা ও উপজেলা প্রাঃ শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম খলিল মাস্টার।

বক্তব্য রাখেন যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি ও স্বজন সমাবেশে’র উপদেষ্টা মোঃ সোহেল রানা।সাংবাদিক ও সংগঠক এস এম মনিরুজ্জামান আকাশ মনির মাস্টার,বক্তব্য রাখেন ঢাকা প্রেসক্লাব সদস্য কবি,সাহিত্যিক ও সাংবাদিক এ এস এম সাদেকুল ইসলাম সাংবাদিক মিজানুর রহমান জুয়েল।সাংবাদিক মাহমুদুল হাসান শামীম, সাংবাদিক মোঃ এনামুল হক।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মোহাম্মদ শাহীন আলম, বাবুল হোসেন বাবলু, মোঃ শান্ত মিয়া, ও রাশিদুল হাসান প্রমূখ।

বক্তারা বলেন সাংবাদিকতা মহান পেশা, সাংবাদিকরা সমাজের দর্পন, গণ মাধ্যম রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ, এই মহান শব্দগুলোর সাথে জাতির নিবিড় পরিচয় থাকলেও বর্তমান পরিবেশে এর যথাযথ মূল্যায়ণ হচ্ছে না।

সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন মহলে সরকারী, বেসরকারি দপ্তরে অনিয়ম’ দূর্নীতি ঘুষের জঘন্য অপরাধ সমাজের ও জনগণের স্বার্থে গণমাধ্যমে তুলে ধরে বিভিন্ন দপ্তরে সাংবাদিকদের হতে হয় হামলা মামলা ও হেনস্থার শিকার। এর স্থায়ী প্রতিকার হওয়া বাঞ্ছনীয়।

সাংবাদিকদের অধিকার, সুরক্ষা, ও ভাতা প্রদান সহ গণমাধ্যমকে স্বাধীনভাবে পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তা নিশ্চিত করণে আইনপ্রণয়ন করার দাবি জানানো হয়। একই সাথে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করে সংবাদমাধ্যমকে স্বাধীন করতেও সরকারের উদ্যোগ ও বাস্তবায়ন প্রত্যাশা করেন।।

পরে প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকদেরকে নির্ভুল, বস্তুনিষ্ঠ ও তথ্য নির্ভর সংবাদ সংগ্রহ ও প্রকাশনার জন্য আহবান জানান।
এবং সভায় সারাদেশ সহ মূলধারার সাংবাদিকদের সকল মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত মামলা প্রত্যাহারের জোর দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ ।

নিহত সাংবাদিকদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করে কর্মশালার সমাপনী করা হয়।

দেখা হয়েছে: 107
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪