|

টংগিবাড়িতে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক কমিটি গঠন

প্রকাশিতঃ ৬:৫৯ অপরাহ্ন | অক্টোবর ২৮, ২০১৯

টংগিবাড়িতে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক কমিটি গঠন

সামসুদ্দিন তুহিন টংগিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ টংগিবাড়িতে বহুল আলোচিত মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) সকাল ১১ টা সময় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এই আহবায়ক কমিটি গঠন করা হয়।

২০১০ সালের পর এবার দ্বিতীয় বারের মতো মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক কমিটি গঠন করা হচ্ছে। আগামী প্রজন্মকে যোগ্য নেতৃত্ব দেওয়াসহ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে মজবুত করার লক্ষে এই আহবায়ক কমিটি গঠন করা হয়।

সুষ্ঠ নির্বাচন এর লক্ষ্যে গত ৭ ই সেপ্টেম্বর সহ কয়েকবার টংগিবাড়ী উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের পাশাপাশি জেলার শীর্ষ স্থানীয় বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধারা মিলে আলোচনা করে অবশেষে সিদ্ধান্ত নেন যে, সিলেকশন নয় নিয়মতান্ত্রিক ভাবে ভোটের মাধ্যমে নির্বাচন দিয়েই আগামী দিনে মুক্তিযোদ্ধা সন্তানদের পছন্দনীয় যোগ্য নেতা খুজে নিতে চান তারা।

সে উদ্দেশ্যে গত ২০ ই অক্টোবর মননোয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। কিন্তু নির্দিষ্ট সময়ে মনিরুল হক টিটু প্যানেল ছাড়া কেউ মননোয়ন পত্র জমা না দেওয়ায় মনিরুল হক টিটুকে আহবায়ক, ওসমান গনি রিংকু বেপারীকে যুগ্ম আহবায়ক ও ইখতিয়ার হোসেন শিকদার ডলার কে সদস্য সচিব করে কমিটি ঘোষনা করা হয়। পরবর্তী কিছু দিনের মধ্যেই এই কমিটির মাধ্যমে উপজেলা ও ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

নব কমিটির আহবায়ক মনিরুল হক টিটুু বলেন “আমাদের বীর মুক্তিযোদ্ধা বাবা চাচারা যেভাবে মিলেমিশে ৪৮ বছর কাজ করে গিয়েছে এবং এখনও করে যাচ্ছে ঠিক তেমনি ভাবে তাদের মত সকলে মিলেমিশে কাজ করে যাব। তিনি আরও বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে অবদান রাখার পাশাপাশি দেশের কল্যানে কাজ করাসহ মুক্তিযোদ্ধা সন্তানদের বিভিন্ন প্রকার অধিকার আদায়ে কাজ করে যাব ইন্শা-আল্লাহ”।

কমিটি ঘোষনা অনুষ্টানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও মুন্সীগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিসুজ্জামান আনিস, এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন টংগিবাড়ী উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান, সাবেক এম.পি বীর মুক্তিযোদ্ধা জামাল হোসেন, জেলা জাতীয় পার্টি সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুবুদ্দিন আহাম্মেদ, সুপ্রিম কোর্টের আইনজীবী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মহসিন মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ মোল্লাসহ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের সদস্যবৃন্দ।

সকলের উদ্দেশ্যে বীর মুক্তিযোদ্ধারা বলেন “নিয়মশৃঙ্খলা ভাবে সকলে একসাথে মিলেমিশে কাজ করে যাবে, বিতর্কীত হও এবং আমরা বিতর্কীত হই এরকম কোন কাজ করবে না তোমরা। আমরা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের জন্য মুক্তিযুদ্ধে গিয়েছিলাম কোন কিছু পাওয়ার আশায় নয়, আমরা আশা করব ঠিক আমাদের মতই তোমরা নিঃস্বার্থভাবে সকলে মিলেমিশে দেশের কল্যানে কাজ করে যাবে”।

দেখা হয়েছে: 549
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪