|

রাষ্ট্রপতিকে নিয়ে কবি মুখলেছ উদ্দিনের লিখা “মেঘনার পাড়ে সোনার মানুষ”

প্রকাশিতঃ ৫:৩৬ অপরাহ্ন | জুন ১৭, ২০২১

মেঘনার পাড়ে সোনার মানুষ

শহিদুল ইসলাম, মদন, নেত্রকোণাঃ নেত্রকোণার মদন উপজেলার কৃতি সন্তান কবি মুখলেছ উদ্দিনের লিখা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ সাহেবের জীবন কাহিনী নিয়ে ১৪শত লাইন লিখে কাব্যর নাম দিয়েছেন “মেঘনার পাড়ে সোনার মানুষ”।

কবি এ প্রতিনিধিকে জানান, এর পূর্বে আমার লিখা “বঙ্গবন্ধুর ডাকে ওরা মুক্তিযোদ্ধা” একটি কাব্য প্রকাশিত হয়েছে। আমার ইচ্ছা বর্তমান বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ সাহেবের জীবন নিয়ে ১৪শত লাইনের একটি মিনি কাব্য লিখতে সক্ষম হয়েছি। আমার কাব্যের নামকরণ করা হয়েছে “মেঘনার পাড়ে সোনার মানুষ”।

কবি বলেন, আবুল কাশেম, কবি ফেরদৌসী উপাধি পেয়ে শাহনামা লিখায় গজনী সুলতান করেছেন কৃপণতা। আজ আমি ঐ মহামানবের কাব্য লিখিতে যাহা পাই তাই মনে করি আমার জীবনের স্বার্থকতা। পরিশেষে সাংবাদিক ভাইদের লিখনীর মাধ্যমে আমার লিখা মহামান্য রাষ্ট্রপতির দৃষ্টি গোচরে আনার জন্য আহ্বান করছি। পাশাপাশি আমার লিখা মিনি কাব্যটি মহামান্য রাষ্ট্রপতির সাক্ষাতে পৌঁছতে দিতে চাই।

দেখা হয়েছে: 230
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪