|

মোদির জন্মদিন পালিত হল ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে

প্রকাশিতঃ ১১:৪৯ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ১৮, ২০১৮

মোদির জন্মদিন পালিত হল ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে

অনলাইন বার্তাঃ

গতকাল সোমবার ৬৮ বছর বয়সে পা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫৬৮ কেজির এক লাড্ডু দিয়ে উদযাপিত হয়েছে তার জন্মদিন। তার জন্মদিনকে কেন্দ্র করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকর ও তার মন্ত্রীসভার সহকর্মী মুখতার আব্বাস নাকভি এক অনুষ্ঠানে এই বিশাল লাড্ডুটির উন্মোচন করেন।

সুলভ আন্তর্জাতিক সমাজ সেবা সংস্থা দ্বারা আয়োজিত প্রধানমন্ত্রীর জন্মদিনের একটি অনুষ্ঠানে প্রকাশ জাভাদেকর বলেন, গত চার বছরে ভারতে শৌচ ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে।” ওই সংস্থা প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেছেন ‘স্বচ্ছতা দিবস’ হিসেবে।

জাভাদেকর আরো বলেন, ‘স্বচ্ছতা প্রচারের’ অধীনে নয় কোটিরও বেশি শৌচাগার নির্মাণ করা হয়েছে এবং ৪৫০ লাখ গ্রামকে ‘খোলা শৌচমুক্ত’ বলেও ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, প্রথম ৬০ থেকে ৬২ বছর পর্যন্ত ভারতে পর্যাপ্ত শৌচ ব্যবস্থা ছিল মাত্র ৩০ শতাংশ। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী জানান, মোদি সরকারের সময়ে এই শৌচ ব্যবস্থা বেড়ে হয়েছে ৯০ শতাংশ। কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেন, স্যানিটেশন এখন গণ আন্দোলনে পরিণত হয়েছে।

এদিকে নাকভি এক টুইটে জানিয়েছেন, প্রধানমন্ত্রী ‘স্বচ্ছ ভারত, স্বাস্থ্যকর ভারত’ এই বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন, এবং সেই মতোই কাজ করেছেন। স্বচ্ছভারত মিশন এখন বড় অভিযান হয়ে দাঁড়িয়েছে। এতে দেশের সাধারণ মানুষ নিজের আবেগ নিয়ে জড়িয়ে পড়েছেন। -দ্য হিন্দু ও এনডিটিভি

দেখা হয়েছে: 465
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪