|

ময়মনসিংহে অসহায় পরিবারের পাশে পুলিশ সুপার

প্রকাশিতঃ ১২:৫৪ পূর্বাহ্ন | জুলাই ১২, ২০১৮

ময়মনসিংহে অসহায় পরিবারের পাশে পুলিশ সুপার

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচা‌খিলা এলাকার একটি অসহায় হতদরিদ্র পরিবারের পাশে দাড়িঁয়েছে জেলা পুলিশ সুপার ( এসপি ) সৈয়দ নুরুল ইসলাম। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সংসার চলার জন্য ওই পরিবারের বৃদ্ধা মায়ের হাতে একটি ব্যাটারী চালিত অটোরিক্সা তোলে দেয়া হয়।

বুধবার (১১ জুলাই ) বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ে পরিবারটির হাতে এ বাহনটি তোলেদেন এসপি সৈয়দ নুরুল ইসলাম। এসময় পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

জানা যায়, জেলার ইশ্বরগঞ্জ উপজেলার উচা‌খিলা এলাকার জৈনক ফারুক (৩৫) সমিতি থেকে লোন করে একটি ব্যাটারী চালিত অ‌টো‌রিক্সা কিনে ছিলেন। সেই অটো চা‌লি‌য়েই ফারুক ৩ শিশু সন্তানসহ বৃদ্ধ অসুস্থ মা‌কে নি‌য়ে কষ্ট ক‌রে কোন মতে জী‌বিকা নির্বাহ ক‌রে আস‌ছিল। পরে গত ১০ এপ্রিল প্র‌তি দি‌নের ন্যায় জী‌বিকার তা‌গি‌দে অ‌টো‌রিক্সাটি নি‌য়ে বা‌হিরে হয়। কিন্তু অজ্ঞাতনামা কিছু দুর্বৃত্ত অ‌টো চালক ফারু‌ককে হত্যা ক‌রে অ‌টোটি চু‌রি ক‌রে নি‌য়ে যায়।

এরপর থেকেই নিহত ফারুকের বৃদ্ধ মা এবং স্ত্রী সালমা খাতুন তা‌দের প‌রিবা‌রের একমাত্র উপার্জনকারীকে হা‌রি‌য়ে দিশাহারা হ‌য়ে প‌ড়েন। পাশাপাশি ৩ টি এতিম শিশু সন্তান‌কে কিভা‌বে লেখাপড়া করা‌বে কিংবা তিন বেলা পে‌ট ভরে ভাত কিভা‌বে তু‌লে দি‌বে সে চিন্তা ক‌রেই বৃদ্ধ মা ও বিধবা স্ত্রী বারবার মুর্ছা খে‌য়ে যায়।

এদিকে বিকল্প আ‌য়ের ব্যবস্থা না থাকায় বৃদ্ধ মা ও শিশু তিন সন্তা‌নের ভ‌বিষ্যতের কথা বি‌বেচনা ক‌রে ময়মনসিংহের জেলা পু‌লিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম ও গোয়েন্দা পুলিশের ( ডিবি ) ও‌সি আ‌শিকুর রহমানসহ ডি‌বি পুলিশের অন্যান্য অ‌ফিসার ফোর্স‌দের সমন্ব‌য়ে টাকা উ‌ত্তোলন করে ব্যাটারী চালিত এক‌টি অ‌টোরিক্সা কি‌নে বুধবার বিকেলে নিহত ফারু‌কের বৃদ্ধ মা ও স্ত্রী সালমার কা‌ছে অটোর চাবি হস্তান্তর ক‌রেন।

এদিকে অটোরিক্সা পেয়ে নিহত ফারুকের স্ত্রী সালমা খাতুন বলেন, পুলিশ অফিসার এরকম ভাল কাজ করতে পারে,তা আমার বিশ্বাস ছিল না। আমার পরিবার এখন না খেয়ে মরবে না। আমরা এখন সুখে চলতে পারবো।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, আমি যতদিন ময়মনসিংহে থাকবো তাদের দেখভাল করার দায়িত্ব আমার। তারা যেন ভালোভাবে জীবন-যাপন করতে পারেন। সে দিকে সব সময় দৃষ্টি থাকবেই।

অন্যদিকে জেলায় এই পুলিশ সুপার যোগদানের পর থেকেই তৃণমূল মানুষের খোঁজ নিতে ছুটে চলছেন মানুষের দ্বারে দ্বারে। এরআগে তিনি জেলার ঈশ্বরগঞ্জ ও ফুলাবাড়ীয়া উপজেলার অহসায় বৃদ্ধ সাবজান বিবি ও বিরাঙ্গনা জয়ন্তী বালা দেবীসহ অসংখ্য অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ছিল। বর্তমানে তিনি জনবান্ধব ও মানবিক জেলা পুলিশ সুপার হিসেবে ময়মনসিংহের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

দেখা হয়েছে: 631
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪