|

ময়মনসিংহে আ’লীগ নেতাসহ ২ জনের সাজা

প্রকাশিতঃ ৩:৫৬ অপরাহ্ন | এপ্রিল ১৯, ২০১৮

ময়মনসিংহে-আলীগ-নেতা-সাজা-Mymensingh arrest two people with AL leaders

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহ আনন্দমোহন কলেজে রাজনৈতিন দ্বন্ডের জেরধরে ২০০৫ সালে রাসেল পাঠান নামে এক ছাত্র নেতাকে মারধর ও কুপিয়ে জখম করার ঘটনায় প্রায় দীর্ঘ ১৩ বছর পর মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির উপ-প্রচার সম্পাদক ও আ’লীগ নেতাসহ ২ জনের ২ বছরের কারাদন্ড দিয়েছে ময়মনসিংহের অতিরিক্ত চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এ মামলায় আরও ৪ জনকে খালাস দেয়া হয়।

সাজা প্রাপ্ত আসামিরা হলেন, মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির উপ-প্রচার সম্পাদ আরিফুল হক লিটন ওরফে কাউয়া লিটন ও আনন্দমোহন কলেজের আমুকসুর সাবেক ছাত্র মিলনআয়তন সম্পাদক আতিকুল ইসলাম রাসেল ওরফে পাইকার রাসেল। খালাস প্রাপ্তরা হলেন, আজহারুল ইসলাম রাহাত ওরফে পাইকার রাহাত, আলী আকবর, তানিম ও শওকত হোসেন সুমন।

বুধবার (১৮ এপ্রিল ) রাতে কোর্ড পুলিশ পরিদর্শক ঝুটন বর্মন এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গত মঙ্গলবার (১৭ এপ্রিল ) দুপুরে অতিরিক্ত চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রুজিনা খান এই রায় ঘোষনা করেন। মামলায় ৬ জনকে আসামি করা হয়েছিল। এ রায়ে ২ জনকে ২ বছর করে সাজা দেওয়া হয়। আরও জনকে বেখশুর খালাস দেয়া হয়েছে। তবে রায় ঘোষনার সময় সাজা প্রাপ্তরা কেও হাজির ছিলনা বলে জানিয়য়েছেন পুলিশের এই কর্মকর্তা।

মামলার বিবরনে জানা যায়, ময়মনসিংহ আনন্দমোহন কলেজের ভিতরে ২০০৫ সালের ২৩ নভেম্বর সকাল সাড়ে ১১ টার দিকে রাজনৈতিক দ্বন্ডের জেরধরে রাসেল পাঠানকে মারধর ও কুপিয়ে গুরতর আহত করা হয়।

পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ মমেক হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করেন। এরপর ২৫ নভেম্বর রাসেল পাঠানের বড় ভাই সোহেল পাঠান ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলাটি প্রায় দীর্ঘ ১৩ বছর শুনানী শেষে বিচারক এ রায় ঘোষনা করেন। তবে সাজা প্রাপ্ত আসামিরা পলাতক রয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

দেখা হয়েছে: 318
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪