|

ময়মনসিংহে কলেজ শিক্ষার্থী শাকিল হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবিতে মায়ের সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৫:১৭ অপরাহ্ন | জানুয়ারী ১২, ২০২২

ময়মনসিংহে কলেজ শিক্ষার্থী শাকিল হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবিতে মায়ের সংবাদ সম্মেলন

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ শিক্ষার্থী মোহতামিম বিল্লাহ শাকিল হত্যাকারীদের দ্রুত বিচার নিস্পত্তি ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার ময়মনসিংহ প্রেসক্লাবে নিহতের মা স্কুল শিক্ষিকা উম্মে কুলসুম জাহান বেগম এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ শিক্ষার্থী মোহতামিম বিল্লাহ শাকিলকে ২৮/১/২০১৬ তারিখ প্রকাশ্য দিবালোকে উপুর্যপুরি ছুরিকাঘাত ও কুপিয়ে আহত করে আসাদুজ্জামান পিয়াসের নেতৃত্বে অপরাধীচক্র।

এ ঘটনায় নিহতের পিতা এমদাদুল হক কোতোয়ালী মডেল থানায় মামলা নং ১০৭(০১)২০১৬ দায়ের করে। পুলিশ দ্রুততম সময়ে অভিযুক্ত আসাদুজ্জামান পিয়াস, জামিল হোসেন পিয়াস, আসাদ উল্লাহ রিফাত, সিফাত ইয়াসিন তুবা, ফাহিম শাহরিয়া প্রদীপ, আদিদ আহম্মেদ শাওন মাহমুদুল হাসান নাদিম ও নাইমার রহমান ধ্রুবকে গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে অভিযোগপত্র নং ৬৮৪, তাং ০৭/০৮/২০১৬ দাখিল করেন।

নিহতের মা আরো বলেন, হত্যাকান্ডের ৭২ ঘন্টার মধ্যে পুলিশ অধিকাংশ আসামীকে গ্রেফতার করে চার্জসীট দাখিল করেন। মামলার ৬ বছর পেড়িয়ে গেলেও এখনো বিচার কাজ শুরু হয়নি। মামলার চার্জশিটভুক্ত ৮ জন আসামিকে গ্রেপ্তার করা হলেও বিভিন্ন সময়ে আইনের ফাঁক ফোকরে সবাই জামিনে বেরিয়ে যায়।

চার্জসীটে সকল আসামীদের বয়স ১৮/১৯ বছর হলেও তাদের বয়স ১৮ বছরের কম (শিশু) দাবি করে শিশু আইনে মামলা চালানোর দাবিতে জজকোর্ট ও হাইকোর্ট পর্যন্ত আবেদন করে প্রভাবশালী আসামীপক্ষ। উভয় আদালত আসামীদের দাবি অগ্রায্য করে। এর পরও প্রভাবশালী আসামীদের বিভিন্ন অজুহাতে বিচারকাজ শুরুতে নানা কৌশল অবলম্বন করেন। দ্রুত বিচারিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি করা হয়।

নিহত শাকিল ময়মনসিংহের ফুলবাড়িয়ার বরুকা গ্রামের এমদাদুল হকের ছেলে। দুই বোন এক ভাইয়ের মধ্যে সে ছিল কনিষ্ট। সে ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিল। এ সময় মামলার বাদী নিহতের পিতা এমদাদুল হক, খালা সুলতানা রাজিয়া, চাচা আজিজুল হক, বোন মাহমুদাসহ পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 176
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪