|

ময়মনসিংহে দুই শতাধিক প্রতিবন্ধির মাঝে জেলা পুলিশের খাদ্য বিতরণ

প্রকাশিতঃ ৪:৩৩ অপরাহ্ন | জুলাই ১১, ২০২১

ময়মনসিংহে দুই শতাধিক প্রতিবন্ধির মাঝে জেলা পুলিশের খাদ্য বিতরণ

এম এ আজিজ, ময়মনসিংহঃ প্রতিবন্ধিরা এমনতেই অসহায়। অনেকক্ষেত্রে পরিবারের বোঝা হয়ে পড়েছে। লকডাউন পরিস্থিতিতে প্রতিবন্ধিরা যেন মারাত্বক বোঝা না হয় সেই লক্ষে এগিয়ে আসেন ময়মনসিংহ জেলা পুলিশ।

সবার রান্না ঘরে ভাতের গন্ধ ছুটুক” এ প্রতিপাদ্য নিয়ে দুঃস্থ/কর্মহীনদের জন্য স্বল্প মুল্যের দোকান ১০ টাকায় দু’দিনের আহার বিক্রি কার্যক্রমের আওতায় রবিবার নগরীর কাচিঝুলি মোড় সংলগ্ন ভিকোরিয়া মিশন স্কুলে জেলা পুলিশ দুই শতাধিক প্রতিবন্ধিদের মাঝে বিনামুল্যে দুদিনের আহার বিতরণ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দী উপস্থিত থেকে প্রতিবন্ধিদের মাঝে দুদিনের আহার বিতরণ করেন। এর আগে ফাল্গুনী নন্দী বলেন, প্রতিবন্ধিরা প্রতিটি ক্ষেত্রেই অসহায়, আজকে দুদিনের আহার বিক্রি নয়, আজ প্রতিবন্ধিদের মাঝে সমপরিমাণ আহার বিতরণ। বিনা পয়সায় প্রতিবন্ধিরা আহার পেয়ে একটু সময়ের জন্য হলেও যাতে খুশি হতে পারে।

তিনি আরো বলেন, মানবিক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান জেলা পুলিশের আভ্যন্তরীণ সেচ্চা অনুদানের অর্থায়নে লকডাউন পরিস্থিতিতে নতুন করে বেকার, অসহায়, দুঃস্থ ও কর্মহীনদের পাশে দাড়িয়েছেন। সবার ঘরে রান্না ভাতের গন্ধ ছুটুক এ প্রতিপাদ্য নিয়ে ১০ টাকায় দুদিনের আহার বিক্রি করে আসছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত এই আহার বিক্রি চলমান রাখার দাবি করে জেলা পুলিশ।

নগরীর কাচিঝুলি ভিক্টোরিয়া মিশন স্কুলে জেলা পুলিশ প্রতিবন্ধিদের মাঝে ১০ টাকায় দুদিনের আহার বিক্রি করবে। এই ধারণায় বিভিন্ন এলাকা থেকে প্রতিবন্ধিরা তাদের পরিবারের সদস্যদের সহায়তায় রবিবার সকাল থেকে এসে অপেক্ষা করতে থাকে। ১০ টাকা প্রতিকী মুল্যে আহার বিক্রি নয়, বিনা পয়সায় এই আহার তাদের মাঝে বিতরণ করা হবে।

এমন ঘোষণায় মুহুর্তে প্রতিবন্ধিদের মাঝে বাড়তি খুশি ফিরে আসে। বিতরনকৃত খাদ্যপন্যের মধ্যে ছিল, ৫ কেজি চাল, এক কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, আধা কেজি লবন, দুই কেজি আলু, পরিমানমত মশলা, পেয়াজ, রসুন ও কাচা মরিচ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, ডিবির ওসি শাহ কামাল আকন্দ, পুলিশ পরিদর্শক ট্রাফিক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান, পুলিশ পরিদর্শক ফারুক আহম্মেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 170
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪