|

ময়মনসিংহে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিতঃ ১০:৫৩ অপরাহ্ন | ডিসেম্বর ১০, ২০১৯

ময়মনসিংহে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহে আন্তঃজেলা বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে ঘোষিত পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে মালিক-শ্রমিক সংগঠন গুলো। দীর্ঘ ২৮ ঘন্টা পর ঢাকাসহ সব রুটে বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ময়মনসিংহ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের হল রুমে অনুষ্ঠিত বৈঠকে মটর মালিক-কর্মচারি সংগঠনের নেতৃবৃন্দ এ সিদ্ধান্ত নেন।

বৈঠকে সভাপতিত্ব করেন পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। তিনি বলেন, সামান্য বিষয় নিয়ে চালকদের নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে এমনটি হয়েছে। আগামীকাল বিস্তারিত আলোচনা করে সবার ভালো হয় এমন সিদ্ধান্ত নেয়া হবে।

সাধারণ মানুষের কথা চিন্তা করে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের কথা বললে তারা মেনে নেয়। ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বলেন, যে সকল ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে তা আরটিএর মিটিংয়ের মাধ্যমে সমাধান হবে। এ আশ্বাসে এবং পুলিশ সুপারের আহবানে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

অপরদিকে প্রত্যাহারের সিদ্ধান্তের পর থেকে বিভিন্ন রুটে বাস চলাচল শুরু করেছে। গত দুই দিন চরম ভোগান্তিতে পরেন সাধারণ যাত্রীরা। দির্ঘ ২৮ ঘন্টা পর ঢাকাসহ সব রুটে বাস চলাচল স্বাভাবিক হওয়ার জনসাধারণের মাঝে স্বস্তি ফিরেছে।

গত সোমবার (৯ ডিসেম্বর) বিকেল থেকে ময়মনসিংহে আন্তঃজেলা বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক সমিতি। এ ধর্মঘটের ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন শ্রমিকদের দাবি, ময়মনসিংহ সিটি করপোরেশনে বাস বিআরটিসি বাস চলাচলের কথা থাকলেও, তা উপজেলার বিভিন্ন রুটে দেয়া হয়েছে। এতে যাত্রী কমে গেছে বিভিন্ন পরিবহনের। তাই বিআরটিসি বাস বন্ধের দাবিতে এ আন্দোলন করছে তারা।

দেখা হয়েছে: 383
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪