|

ময়মনসিংহে মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের নবীণ বরণ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৫:৩২ অপরাহ্ন | এপ্রিল ০২, ২০২২

ময়মনসিংহে মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের নবীণ বরণ অনুষ্ঠিত

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ নগরীর প্রাচীন নারী শিক্ষার অন্যতম প্রতিষ্ঠান মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের নবীণ বরণ-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত নবীর বরণে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক জাতীয় সঙ্গিত পরিবেশেনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের চেয়ারম্যান প্রফেসর ডঃ গাজী হাসান কামাল উপস্থিত ছিলেন। এছাড়া বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহের কলেজ পরিদর্শক প্রফেসর শেখ মোঃ হাবিবুর রহমান, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম।

উদ্বোধন কালে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এডভোকেট জহিরুল হক নবীণ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ১১১ বছর আগে মুসলিম নারীদের স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান এটি গড়ে উঠে। যখন বিদ্যাময়ী, মহাকালি ও রাধা সুন্দরী ছাড়া নারীদের স্বতন্ত্র কোন শিক্ষা প্রতিষ্ঠান ছিলনা। ছিল সাম্প্রদায়িক পরিবেশ। বর্তমানে তা নেই। এই প্রতিষ্ঠানের অনেক ইতিহাস রয়েছে। মেধা ও মনন দিয়ে এই ইতিহাসকে আরো সমৃদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন, ভাল স্কুল বা প্রতিষ্ঠান হলো তোমাদের বাসা। ভাল শিক্ষক হলো বাবা মা। একজন ভাল বন্ধু তোমাদেরকে নরকের নিতে পারে, আবার একজন ভাল বন্ধু সর্গেও নিতে পারে। তাই বন্ধু চয়েস করতে হবে দেখে শুনে।

প্রধান অতিথির বক্তেব্যে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডঃ গাজী হাসান কামাল বলেন, জীবনে লক্ষ্য অর্জনে স্বপ্ন তৈরী করতে হবে। ভবিষ্যত স্থির করে এই দুই বছরে এগিয়ে যেতে হবে। প্রতিযোগীতামুলক বিশ্বে নিজেকে প্রতিযোগী করে তুলতে হবে।

তিনি আরো বলেন, পুথিগত শিক্ষার বাইরে নিজেকে একজন ভাল মানুষ হিসাবে গড়তে শিক্ষার বাইরে অনেক কিছু জানতে হবে। শিক্ষকদেরকে আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, আপনাদের ধারণ ক্ষমতা আরো বাড়াতে হবে। কোন শিক্ষার্থী অন্যায় আচরণ করলে তাদেরকে বুঝাতে হবে। তাহাহলেই শিক্ষার্থীরা এক সময় ভাল আচরণের আদর্শ মানুষ হিসাবে গড়ে উঠবে।

পরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে অতিথিদেরকে ক্রেস্ট দিয়ে বরণ করে নেয়া হয়। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

দেখা হয়েছে: 206
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪