|

ময়মনসিংহে সোয়া ৮ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস টিকা প্রদান করা হবে- সিভিল সার্জন

প্রকাশিতঃ ৬:২০ অপরাহ্ন | ডিসেম্বর ০৭, ২০২১

ময়মনসিংহে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে ময়মনসিংহে সিভিল সার্জন অফিসের আয়োজনে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সিভিল সার্জন অফিসের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সিভিল সার্জন ডাঃ মোঃ নজরুল ইসলাম বলেন, আগামী ১১-১৪ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ময়মনসিংহে ৮ লাখ ২৬ হাজার ৮৯০জন শিুকে টিকা প্রদান করা হবে। এর মাঝে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮৬,১২৫ জন শিশুকে নীল টিকা এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৭ লাখ ৪০ হাজার ৭৬৫ জন শিশুকে লাল টিকা খাওয়ানো হবে।

তিনি আরো বলেন, শিশুরা আগামীদিনের ভবিষ্যত। তাদেরকে নিরাপদে রাখতে হলে এই ক্যাম্পেইনের আওতায় আনতে হবে। ভিটামিন এ প্লাস কোন ক্ষতির কারণ নয়। এর পরও বাড়তি সতর্কতার জন্য অসুস্থ্য শিশুদের টিকা দেওয়া হবে না। তাদেরকে পরবর্তীতে টিকা প্রদান করা হবে।

এছাড়া কারো বাড়িতে নয় প্রতিটি শিশুকে নির্ধারিত টিকাদান কেন্দ্রেই এই টিকা প্রদান করা হবে। টিকা প্রদানকে কেন্দ্র কওে কোন ধরণের উদ্বিঘ্ন না হতে তিনি সকলের প্রত আহবান জানান।

সিভিল সার্জন আরো বলেন, ময়মনসিংহ বিভাগীয় নগরীসহ ১৩টি উপজেলার ১৪৬টি ইউনিয়নের ৪৫১ ওয়ার্ডে ৩৬৫৬টি টিকাদান কেন্দ্র রয়েছে। ৪৫১জন প্রথম সারির এবং ১৪৯ জন দ্বিতীয় সারির সুপারভাইজারের তত্বাবধানে ৭৩১২জন স্বেচ্ছাসেবকের সহায়তা এই টিকা প্রদান প্রদান করা হবে।

 

দেখা হয়েছে: 183
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪