|

ময়মনসিংহ-৮ আবারও মহাজোটের মনোনয়নের আশাবাদি ফখরুল ইমাম

প্রকাশিতঃ ২:১৩ অপরাহ্ন | নভেম্বর ১১, ২০১৮

মোঃ কামাল, ময়মনসিংহঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মহাজোটের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সদস্য ফখরুল ইমামকে রাজনীতির মাঠে প্রশ্নবিদ্ধ করতে প্রকাশ্য ষড়যন্ত্রে মেতে উঠেছে একটি পক্ষ। কিন্তু এ ষড়যন্ত্রের নেপথ্যে কারা ! এনিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে স্থানীয় মহাজোটের নেতা-কর্মীদের মাঝে।

স্থানীয় সূত্রে জানা যায়, নৌকা সমর্থক গোষ্টির ব্যনারে স্থানীয় আওয়ামীলীগের একটি পক্ষ এ আসনে নৌকার মনোনয়ন দাবিতে রাজপথে প্রকাশ্যে বিক্ষোভ-সমাবেশে করছে। সম্প্রতিক সময়ে ওই পক্ষটি ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনের সংসদ সংসদ্য ফখরুল ইমামের শুভেচ্ছা গেইট ভাংচুর, জাতীয় পার্টির নেতা-কর্মীদের উপর হামলা সহ সংসদের বাসভবনে অগ্নিসংযোগের চেষ্টা চালিয়েছে বিশৃংখলা করছে। মূলত এসব ঘটনাকেই কেন্দ্র করেই ষড়যন্ত্রের প্রশ্ন উঠেছে স্থানীয় জনমনে।

থানা পুলিশ সূত্র জানায়, সংসদের বাসভবনে অগ্নিসংযোগ সহ নানা সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনায় এসআই সজীব ঘোষ বাদি হয়ে ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে এসআই সজীব ঘোষ জানান, মামলার তদন্ত চলছে। অনুসন্ধান শেষে সত্য বেরিয়ে আসবে।

তবে উপজেলা জাতীয় পার্টি এ বিষয়গুলোকে আওয়ামীলীগের একটি বিচ্ছিন্ন গ্রুপের ব্যক্তিগত স্বার্থের সন্ত্রাসী কর্মকান্ড বলে মনে করছেন। তাদের মতে, সেন্টালি মহাজোটগত কারনে আওয়ামীলীগের সাথে জাতীয় পার্টির মৈত্রীতা রয়েছে।

ফলে মহাজোটের নেত্রী শেখ হাসিনা এ আসনে ফখরুল ইমামকে প্রার্থী করে সংসদ সদস্য নির্বাচিত করেছেন। এবারও মহাজোট ঠিক থাকলে তিনিই মনোনয়ন পাবেন। যদি মহাজোট নেত্রী অন্য কাউকে প্রার্থী দেয়, তবে আমরা তার পক্ষেই কাজ করতে প্রস্তুত।

ফখরুল ইমামের ব্যক্তিগত সহকারী আব্দুল মতিন সাংসদের উন্নয়ন ফিরিস্তি তুলে ধরে জানান, ফখরুল ইমাম সংসদ সদস্য হবার পর উপজেলায় রেকর্ডময় উন্নয়ন হয়েছে। এর মধ্যে ২১টি স্কুল-কলেজ ও মাদরাসায় চার তলা নতুন ভবন, ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে উর্ধ্বমুখী ভবন ও মেরামত কাজ, দুইটি ব্রীজ, ৩২টি কালর্ভাট, বিদ্যুৎ উপকেন্দ্র এবং সাব ষ্টেশন স্থাপন, ১০৮ কোটি টাকার এলজিইডির সড়ক নির্মান এবং প্রধানমন্ত্রীর সফরে উপজেলায় পাঁচশ আসন বিশিষ্ট অডিটরিয়াম ও অর্থনৈতিক অঞ্চল প্রকল্পের শুভ উদ্বোধন উল্লেখযোগ্য।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল হেকিম জানান, বিরোধী দলীয় নেত্রীর সাথে স্থানীয় সাংসদ ব্যস্ত সময় কাটালেও এলাকায় উন্নয়নে তিনি মন দেন না। কারণ তিনি এ উপজেলায় বহিরাগত। তাঁর বাড়ী পার্শ্ববর্তী গৌরীপুর উপজেলায়। প্রবীণ এ আওয়ামীলীগ নেতা দাবি করেন, তিনি ( ফখরুল ইমাম) এ আসনে সাংসদ হবার কারনে স্থানীয় আওয়ামীলীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এক পক্ষ তাঁর কাছ থেকে সুবিধা পেলেও অপর পক্ষ বঞ্চিত। মূলত এসব কারনেই ক্ষতিগ্রস্থ পক্ষ নৌকার মনোনয়ন দাবিতে রাজপথে বিক্ষোভ-সমাবেশ করছে।

তবে আওয়ামীলীগ নেতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন বলেন, সংসদের বিরুদ্ধে বিশৃংখল কর্মকান্ডের ঘটনায় উপজেলা আওয়ামীলীগ সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানিয়েছেন। যারা এসব ঘটনায় সম্পৃক্ত, তারা ব্যক্তি স্বার্থে করছে। দলীয় বেশির ভাগ লোক এতে জড়িত নয়। সুমন দাবি করেন, এলাকার উন্নয়ন নিয়ে জনমনে কিছুটা অসন্তোষ রয়েছে। তবে আমরা মহাজোটের বিপক্ষে না।

উপজেলা জাতীয় পার্টি সূত্র জানায়, বিগত দশটি জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে চার বার জাতীয় পার্টি, তিন বার বিএনপি এবং তিন বার আওয়ামীলীগের সাংসদ নির্বাচিত হয়েছে। এর মধ্যে ২০১৪ সালে এবং ১৯৮৮ সালে এ আসনে ফখরুল ইমাম সংসদ সদস্য নির্বাচিত হয়ে তাঁর ব্যক্তি গুণাবলীর সততা-ভদ্রতার মধ্য দিয়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডে স্থানীয়দের মাঝে জনপ্রিয়তা আর্জনে সক্ষম হয়েছেন। তিনি জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রীর আস্থাভাজন হয়ে এলাকায় কখনো ক্ষমতার প্রভাব বিস্তার করেননি।

উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আনোয়ারুল হোসেন খাঁন সেলিম বলেন, এবারও ফখরুল ইমামের মনোনয়ন নিশ্চিত জেনেই নৌকার মনোনয়ন প্রত্যাশী একটি পক্ষ বিশৃংখলা করছে। তিনি দাবি করেন, ফখরুল ইমামের হাত ধরেই এবার এলাকায় ব্যাপক উন্নয়ন হয়েছে। তবে তিনি সৎ ও ভদ্র মানুষ হওয়ার কারনে প্রচার কম।

এসব বিষয়ে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনের সংসদ সংসদ্য ফখরুল ইমাম বলেন, তারা (ষড়যন্ত্রকারী পক্ষ) যা করছে, তা রাজনীতির মধ্যে পড়ে না বরং সন্ত্রাসী কর্মকান্ড। মহাজোট সরকারের সুষম উন্নয়নের অংশ হিসেবে এলাকায় রেকর্ড পরিমান উন্নয়ন করেছি। তবে পাঁচশত একর জায়গা নিয়ে জেলার একমাত্র অর্থনৈতিক অঞ্চল হচ্ছে এ উপজেলায়। এতে হাজার হাজার লোকের কর্মসংস্থান হবে। উন্নয়নের ক্ষেত্রে এটিই আমার বড় সাফল্য।

এলাকায় বাসিন্দা প্রসঙ্গে তিনি দাবি করেন, আমি জন্মগত ভাবেই ঈশ্বরগঞ্জ উপজেলার বাসিন্দা। আমার বাপ-দাদা চৌদ্দ পুরুষ এ উপজেলার বাসিন্দা। মূলত আমার জন্মস্থান উপজেলার সীমান্তবর্তী এলাকা হওয়ায় ব্যক্তির স্বার্থের কারনে এ অপপ্রচার করা হচ্ছে।

মনোনয়ন প্রসঙ্গে জাতীয় পার্টির অভিজ্ঞ এ প্রেসিডিয়াম সদস্য আরো বলেন, এবারও মহাজোট নেত্রী আমাকে মনোনয়ন দিলে নির্বাচন করব। অন্য কাউকে দিলে তিনি করবেন। এক্ষেত্রে সন্ত্রাসী কর্মকান্ডের সুফল নেই। তবে আমি এবারও মহাজোটের মনোনয়নে আশাবাদি।

দেখা হয়েছে: 1058
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪