|

যাচাই বাছাই করে চালক নিয়োগ দিলে অপরাধ কমে আসবে- ওসি শাহ কামাল

প্রকাশিতঃ ৩:২০ পূর্বাহ্ন | অগাস্ট ২৯, ২০২১

এম এ আজিজ, ময়মনসিংহঃ ময়মনসিংহ নগরীতে যানজট নিরসন ও অটো মালিক, চালকদের জানমালের সুরক্ষা নিশ্চিতে ব্যাটারী চালিত অটো রিস্কা, ইজিবাইক ও সিএনজি মালিক চালকদের সচেতনতা বৃদ্ধি করতে পরামর্শ মুলক সভা করেন কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ। শনিবার সন্ধায় নগরীর রেলীর মোড়ে এই সভা হয়।

সভায় কোতোয়ালী মডেল থানার নবাগত ওসি শাহ কামাল আকন্দ বলেন, অপ্রাপ্ত বয়স্ক কোন ব্যাক্তিকে অটো, সিএনজির চালক হিসাবে নিয়োগ না দেওয়া, চালকদের মোবাইল নাম্বারসহ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি মালিকদের জমা রাখা, অপরিচিত কোন ব্যাক্তিকে চালক হিসাবে নিয়োগ না দেওয়া, মাদকাসক্ত হিসাবে কোন ব্যাক্তিকে নিয়োগ না দেওয়া, চিহৃিত সন্ত্রাসী বা অপরাধ চক্রের সাথে জড়িত কোন ব্যাক্তিকে চালক হিসাবে নিয়োগ না দেওয়া যাবেনা।

চালকদের উদ্দেশ্য তিনি আরো বলেন, অপরিচিত ব্যাক্তিদের দেওয়া কোন প্রকার পানীয় বা যে কোন খাবার গ্রহণ করা যাবে না। এছাড়া সামান্য বাড়তি ভাড়ার লোভে পরে সন্ধার পর শহরের বাহিরে বা নির্জন এলাকায় রিজার্ভ ভাড়া না যাওয়া, উঠতি বয়সের সংঘবদ্ধ যাত্রীদের নিয়ে রিজার্ভ ভাড়া থেকে বিরত থাকতে হবে। তিনি আরো বলেন, যাচাই বাছাইকৃত সুস্থ ও প্রাপ্ত বয়স্ক চালকদের নিয়োগ দিলে যানজট কমে আসবে।
রাত্রীকালিন বিভিন্ন এলাকায় গিয়ে অটো ছিনতাই ও চালককে আহত এমনকি জীবননাশের উদাহরণ দিয়ে তিনি চালকদের সতর্ক করে আরো বলেন, চালকরা দেখেশুনে অবস্থা বুঝে রিজার্ভ ভাড়ার ক্ষেত্রে দেখেশুনে সমুহ বিপদের সম্ভাবনা রয়েছে সন্ধার পর এমন জায়গায় ভাড়ায় না গেলে নিজের জীবন ও মালিকদের সম্পদও রক্ষা পাবে। এর পরও কোথাও কোন ধরনের অপরাধ সংগঠিত বা সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক নিকটস্থ থানা, ফাড়ি পুলিশ বা ৯৯৯ এ মোবাইল করতে তিনি সকলের প্রতি আহবান জানান।

দেখা হয়েছে: 173
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪