|

যৌতুকের দাবীতে দুদিন ধরে আটকে রেখে গৃহবধুকে নির্যাতন

প্রকাশিতঃ ১:১৮ পূর্বাহ্ন | জুলাই ১৯, ২০১৮

যৌতুকের দাবীতে দুদিন ধরে আটকে রেখে গৃহবধুকে নির্যাতন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

কলাপাড়ায় যৌতুকের দাবীতে দুদিন ধরে আটকে রেখে নির্যাতন করা হয়েছে হাবিবা আক্তার কনি (২৭) নামের এক গৃহবধুকে। ১৭ জুলাই সাংবাদিকদের সহযোগিতায় তার ছোট ভাই তামিম (১৫) তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করেছে।

গৃহবধুকে নির্যাতন করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তেতে মঙ্গলবার সংবাদ কর্মিরা হাজির হয় উপজেলার বালিয়াতলী ইউনিয়নের তুলাতলী গ্রামের রিফিউজি পাড়ার আঃ রহমানের বাড়িতে।

সরেজমিনে গিয়ে কনি কোথায় আছে জানতে চাইলে তোপের মুখে পরে উপস্থিত সংবাদকর্মিরা। কলির শ্বাশুরি জায়েদা বেগম জানায় মঙ্গলবার সকাল ১১ টায় তিনি নিজে তার নাতিসহ পুত্রবধুকে বাবার বাড়ি যাবার উদ্দেশ্যে গাড়িতে তুলে দিয়েছেন। কিছু সময় পরেই হোন্ডাযোগে কনির আড়াই বছরের একমাত্র শিশুপুত্র তুষারকে নিয়ে ঘটনাস্থলে হাজির হন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত স্বামী মো.জামাল হোসেন (২৮)।

এরপরেই বদলে যেতে থাকে দৃশ্যপট, কার পারমিশন নিয়ে সংবাদকর্মিরা এখানে এসেছে এমন প্রশ্ন করে দুর্ব্যবহার করতে থাকেন জামাল। মোবাইল ফোনের মাধ্যমে একে একে ডেকে আনা হয় তার পিতা আঃ রহমান ও আপন ছোট ভাই আবুবকরসহ আরো কয়েকজনকে। সংবাদ কর্মিদের ক্যামেরা বন্ধ রেখে বিভিন্ন হুমকি ধামকি প্রদানের পর পুলিশ প্রশাসনকে অবহিত করার কথা জানালে পার্শ্ববর্তী এক বাড়িতে খোজ মেলে আহত হাবিবা আক্তারের।

সেখানে নির্যাতিতা জানায়, দুইজনার দীর্ঘদিনের ভবালবাসার সম্পর্ক থাকায় ২০১৩ সালে দুই পরিবারের সম্মতিতে বিয়ে হয় তাদেও, এবং দাম্পত্য জীবনে একটি পুত্রসন্তানেরও জন্ম হয়। এরই মাঝে কিছুদিন ধরে কলাপাড়া পৌরশহরের ৮ নং ওয়ার্ডে তার বাবার সম্পত্তি বন্ধক রেখে জামাল হোসেনকে টাকা না দেয়ায় বেশ কিছুদিন ধরে তার উপর নির্যাতন চালানো হচ্ছে। একাধিকবার মারধরের পর পিত্রালয়ে যেতে চাইলে তাকে টাকা পয়শা সর্ণলংঙ্কার নিয়ে পালিয়ে গেছে বলে চুরি মামলার হুমকিও দেয়া হতো। এমনকি খয়রাতির বাচ্চা বলে সংবাদকর্মিদের সামনেই কনিকে গালমন্দ করে শশুর আঃ রহমান।

এছাড়াও কনিকে কেন মারধর করা হয়েছে জানতে চাইলে জামাল জানায়, ওর এলার্জি সমস্যা আছে তাই মাথা ও মুখমন্ডল ফুলে গেছে। তবে যৌতুকের বিষয়ে জামাল জানায় ওদের কাছে এমনিতেই টাকা চেয়েছি সেটাকি যৌতুক হয় আপনারাই বলেন।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) আলী আহম্মেদ জানান, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 690
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪