|

রংপুরে সপ্তাহের রিপোর্টে সেরা বাদল-মানিক ও সাকিব

প্রকাশিতঃ ৯:৩১ অপরাহ্ন | জুলাই ২৩, ২০২২

রংপুরে সপ্তাহের রিপোর্টে সেরা বাদল-মানিক ও সাকিব

রবিন চৌধুরী রাসেল, রংপুর জেলা প্রতিনিধিঃ রংপুরে ‘সেরা রিপোর্ট প্রতিযোগিতায়’ দশম সপ্তাহে সেরা রিপোর্টে প্রিন্ট ক্যাটাগরিতে পুরস্কার পেলেন দৈনিক সংবাদ ও একুশে টিভির রংপুর ব্যুরো প্রধান লিয়াকত আলী বাদল এবং একাদশতম সপ্তাহে সেরা হলেন প্রিন্টে সিটি নিউজ ঢাকার হাসান আল সাকিব। ভিজুয়াল ক্যাটাগরিতে পুরস্কার পেলেন দৈনিক করতোয়ার হুমায়ূন কবির মানিক।

এ সপ্তাহের সেরা রিপোর্ট দৈনিক সংবাদে “রংপুরের বন্যায় ক্ষতিগ্রস্ত হাজার হাজার পরিবার অনাহারে, নেই কোন ত্রাণ কার্যক্রম” ও সিটি নিউজ ঢাকায় প্রকাশিত “ছয় নয় প্রকল্পে কোটি টাকা লোপাটের আয়োজন, অডিও ক্লিপে গোমর ফাঁস” শিরোনামে প্রকাশিত রিপোর্ট দুটিকে সেরা নির্বাচন করেন জুরি বোর্ড। একই সময় দৈনিক করতোয়ায় প্রচারিত “তীব্র খরায় প্রাণীরাও খাচ্ছে স্যালাইন” শিরোনামে রিপোর্টটিকে ভিজুয়াল ক্যাটাগরিতে সেরা নির্বাচন করা হয়।

শনিবার (২৩ জুলাই) রাত ৮ টায় রিপোর্টার্স ক্লাবের কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে এই সেরা রিপোর্ট নির্বাচিত প্রতিযোগিদের হাতে ক্রেস্ট ও বিজয়ী প্রাইজবন্ড তুলে দেন ‘সপ্তাহের সেরা রিপোর্ট’ গ্রুপের জুরি বোর্ডের সদস্যরা।

জুরি বোর্ডের সদস্যরা হলেন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ নুরুজ্জামান, সময় টিভির বিশেষ প্রতিবেদক রতন সরকার, একাত্তর টিভির বিভাগীয় প্রতিনিধি ও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজিদ আহমেদ ও বিএমএসএফ এর রংপুর জেলা সভাপতি তৌহিদুল ইসলাম বাবলা।

রিপোর্টার্স ক্লাব রংপুর ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম -বিএমএসএফ রংপুর জেলা শাখার যৌথ উদ্যোগে সাংবাদিকদের রিপোর্টিং মানোন্নয়নে প্রতি সপ্তাহের সেরা রিপোর্টের ভিত্তিতে পাঁচ সদস্যের জুরি বোর্ড তাদের রিপোর্টের মধ্য থেকে সেরা নির্বাচিত করেন। এ সপ্তাহে নিজেদের রিপোর্ট সেরা হিসেবে স্থান পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন বিজয়ীরা।

জুরি বোর্ড ও সংগঠনের নেতৃবৃন্দ বলেন, রিপোর্টার্স ক্লাব ও বিএমএসএফ এর এই উদ্যোগ গণমাধ্যমের নবীন কর্মীদের পেশাগত উৎকর্ষ সাধনে ভূমিকা রাখবে। পাশাপাশি প্রতিযোগিতার সুষ্ঠু পরিবেশে নিজেদের দক্ষতা অর্জনের সুযোগ পাবে। আশা ব্যক্ত করে বক্তারা বলেন, এই দুই সংগঠন ঐক্যবদ্ধভাবে আরও নতুন নতুন উদ্যোগের মাধ্যমে রংপুরের সাংবাদিকতাকে একটি আরাদ্ধ স্থানে নিয়ে যাবে। এই উদ্যোগে রংপুরে কর্মরত যেকোন সংবাদকর্মী অংশ নিতে পারবেন বলেও জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা পরিষদের সদস্য পারভীন আক্তার, রিপোর্টার্স ক্লাবের কোষাধ্যক্ষ আমিরুল ইসলাম, কার্যকরী সদস্য এসএম ইকবাল হোসেন সুম, বিএমএসএফ এর রংপুর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জিএম জয়, মহিলা বিষয়ক সম্পাদক শিউলী বেগম, সাংগঠনিক সম্পাদক এসএম জাকির হোসেন, সদস্য রবিন চৌধুরী রাসেলসহ রিপোর্টার্স ক্লাব ও বিএমএফএসের অন্যান্য সদস্যবৃন্দ।

দেখা হয়েছে: 110
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪