|

রংপুরে সমবায় সমিতির হিসাব সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৩:০৩ অপরাহ্ন | মার্চ ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” প্রতিপাদ্যে রংপুর আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটে তিন দিনব্যাপী “সমবায় সমিতির হিসাব সংরক্ষণ” বিষয়ক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান আজ (শনিবার) অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন মোহাম্মদ আবুল বাশার প্রকল্প পরিচালক ও যুগ্ম নিবন্ধক বিভাগীয় সমবায় কার্যালয় রংপুর।

অনুষ্ঠানে তিনি বলেন, সরকার দেশের গ্রামীণ অর্থনীতিকে উন্নত করতে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরের জন্য সকলকে এগিয়ে আসতে হবে। দুগ্ধ ও মাংস উৎপাদনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে পরিচালিত এ প্রকল্প গ্রামের দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে চলেছে। এসময় মাদক, সন্ত্রাস এবং বাল্যবিবাহের কুফল সহ বর্তমানে পৃথিবীকে মহামারী দুর্ভোগের দিকে ধাবিত করছে যে করোনা ভাইরাস তা প্রতিহত করতে করণীয় তুলে ধরে প্রশিক্ষনার্থীদের সচেতন থাকার পরামর্শ দেন।

রংপুর আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটে রংপুর জেলা সমবায় অফিসার আমিনুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রকল্পের সার্বিক সাফল্য ও সমিতির ব্যবস্থাপনা কমিটির কার্যাবলি নিয়ে বিশদ আলোচনা করেন প্রকল্পের স্হানীয় সমন্বয়কারী ও উপজেলা সমবায় অফিসার মো:আবতাবুজ্জামান ।

সমবায় সমিতির ব্যবস্থাপনা পরিচালকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো:সুজাউদ্দৌলা সাগর সভাপতি ঠাকুরাদহ দুগ্ধ ও মাংস উৎপাদন সমবায় সমিতি,মোছা :নিলাম ইয়াছমিন সদস্য মৌলভীরবাজার সমবায় সমিতি, ও মো: মহসিন আলী সভাপতি মর্ণেয়া দুগ্ধ ও মাংস উৎপাদন সমবায় সমিতি

তিন দিন ব্যাপী “সমবায় সমিতির হিসাব সংরক্ষণ” কোর্সের পরিচালনা করেন প্রকল্প পরিদর্শক মোহাম্মদ ইমদাদুল হক।

উল্লেখ্য গংগাচড়া উপজেলায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে পরিচালিত দুগ্ধ ও মাংস উৎপাদন প্রকল্পের উপকারভোগী এবং বিভিন্ন গ্রাম উন্নয়ন সমিতির ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে ৩০ জন প্রশিক্ষনার্থী এতে অংশগ্রহণ করেন। এবং পরবর্তীতে পর্যায়ক্রমে সমিতির বাকি ব্যবস্থাপনা কমিটির সদস্যদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

দেখা হয়েছে: 507
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪