|

রাজশাহীতে ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশিতঃ ১২:০৮ পূর্বাহ্ন | সেপ্টেম্বর ১২, ২০১৮

রাজশাহীতে ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

নাজিম হাসান, রাজশাহী থেকে:
রাজশাহী মহানগরীর টিকাপাড়ায় অবস্থিত কেমিকো ফার্মার ওষুধ কারখানায় আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

এবিষয়ে রাজশাহী দমকল বিভাগের সিনিয়র স্টেশন অফিসার নুরল ইসলাম জানান, ওষুধ কারখানার জেনারেটরের কক্ষে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুন ওই ভবনে ছড়িয়ে পড়ে। এসময় আতঙ্কে কারখানাটির শ্রমিকরা বের হয়ে আসেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিন’টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের আনে। তিনি বলেন, দমকল কর্মীরা পৌঁছার আগে ভয়াবহ আগুনের লেলিহান শিখা দ্রুত কারখানা ও আশেপাশে ছড়িয়ে পড়ে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জেনারেটারের ত্রুটি জনিত কারনে এই অগ্নিকান্ড হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুনে জেনারেটারটি পুরোপুরি জ্বলে যাওয়া ছাড়া তেমন বড় ধরনের ক্ষতি হয়নি বলেও জানান দমকল কর্মকর্তা নুরুল ইসলাম।

কেমিকো ফার্মার ম্যানেজার আব্দুল হাই জানান, ধারণা করা হচ্ছে সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। তবে ভিতরে কেউ আটকা পড়েনি। সবাই নিরাপদে বের হতে পেরেছে।

দেখা হয়েছে: 634
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪