|

রাজশাহীতে টিভি চ্যানেলে সাংবাদিক বানানোর নামে প্রতারণা

প্রকাশিতঃ ৫:১৯ অপরাহ্ন | নভেম্বর ১৬, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী সংবাদদাতা:
রাজশাহী মহানগরীতে বেসরকারি মুভি টিভি চ্যানেলে চাকরি করিয়ে দেয়ার নামে সংঘবদ্ধ ভুয়া কথিত সাংবাদিকরা প্রতারণা করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। তারা নানাভাবে আকৃষ্ট করছে শিতি বেকার তরুণ-তরুণীদের। ইদানিং প্রতারকরা কথিত টিভি চ্যানেলে চাকরি দেয়ার নামে টাকা হাতিয়ে নিচ্ছে।

টাকা নিয়ে তারা ভুয়া নিয়োগপত্র দেয়,এবং কাউকে কাউকে অল্প দামের একটি রিসিভারও দিয়েছে। এছাড়া নিয়োগপত্র ও টিভি চ্যালের মাইকো ফোনও দেয়। নিয়োগপত্রের প্যাডে তারা রাজধানীর ঠিকানা ব্যবহার করেন। কিন্তু এ ঠিকানা এরকম কোনো প্রতিষ্ঠানের অস্তিত্বই নেই। এবং রাজশাহীর শহরে এরকম কেবল নেটওর্য়াকে দেখা মিলে নাই।

এলাকাবাসি সুত্রে জানাগেছে,রাজশাহী মহানগরীর সংঘবদ্ধ একটি প্রতারণা চক্র বেশ কেছুদিন থেকে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর বগুড়ার বিভিন্ন উপজেলায় টার্গেট নিয়ে মাটঘাট চুসে বাড়াছেন বেসরকারি মোভি টিভি চ্যানেলে উপজেলা প্রতিনিধি বানানো জন্য। এবং বলছেন প্রতিটি থানা পর্যায়ে রিপোর্টার পদপ্রার্থী হয়ে ই-মেইলে ছবি বায়োডাটা পাঠান। আপনাদেরকে উপজেলা টিভি প্রতিনিধির নিয়োগ দেওয়া হবে।

এছাড়া আইডি কার্ড মাইকো ফোন ও রিসিভার দেওয়া হবে। এবং আপনারা আইডি কার্ড মাইকো ফোন নিয়ে নিজ উপজেলায় ঘুরলে প্রতিমাসে মোটা অংকের টাকা কামাতে পারবেন। আর এই জন্যই শিতি বেকার তরুণ-তরুণীরা দাতের কথায় আকৃষ্ট হয়ে ল ল টাকা দিয়ে দেন। এই টাকা জামানাত হিসেবে নেওয়া হল। চাকরি স্থায়ী হোক আর না হোক টাকা তাদের ফেরত দেয়া হবে বলে জানান তারা। এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস অথবা এসএ পরিবহণের মাধ্যমে নিয়োগপত্র ও রিসিভার পাঠানো হবে।

পরে একাধিবার এসব মালামাল পাঠানোর কথা ভুক্তিভুগীরা বললেও মোবাইল ফোন বন্ধ রাখা হয়,মোবাইল সংযোগ কেটে দেন নয়তু অটোরিসিভ করা হয়। কিন্তু আইডি কার্ড মাইকো ফোন ও রিসিভার নিয়ে প্রতারনার শিকার হয়েছেন অনেকে।

এছাড়া অনেকের কাছ থেকে ২০ থেকে ৫০ হাজার টাকা নিয়ে তাদেরকে আইডি কার্ড মাইকো ফোন ও রিসিভারসহ কোনো কেছুই দেওয়া হয়নি বলে অভিযোগও রয়েছে।

দেখা হয়েছে: 787
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪